৫৭ বার রক্ত দানের জন্য দৃষ্টান্ত সভাপতিকে ভোরের কাগজ’র সম্মননা প্রদান

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী, বার্ড অডিটরিয়ামে ভোরের কাগজের প্রতিনিধি সম্মেলন-২০১৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে ৫৭ বার রক্ত দানের জন্য ‘দৃষ্টান ফাউন্ডেশন’ দেবিদ্বার, কুমিল্লার প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ সাইফ উদ্দিন রনীকে সম্মননা প্রদান করেছে ভোরের কাগজ। এছাড়াও সমাজ সেবায় অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিত্ব আলহাজ্ব সৈয়দ আহাম্মদ ও সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্য রফিকুল ইসলাম হীরার হাতে ক্রেষ্ট তুলে দেন প্রদান অতিথি রেলপথ মন্ত্রী মুজিবুল হক।
জৈষ্ঠ্যের বৃষ্টিস্নাত বিকেলে তিনদিন ব্যাপী জেলা প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য নাসিমুল আলম চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বার্ড এর অতিরিক্ত মহা পরিচালক মোহাম্মদ মীর কাশেম, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার ও চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান ।
ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের সভাপতিত্বে সুচনা বক্তব্য রাখেন কাগজ প্রতিবেদক, ভোরের কাগজ ও সম্মেলন উদ্যাপন কমিটির আহবায়ক এম ফিরোজ মিয়া। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ভোরের কাগজের লাকসাম প্রতিনিধি রফিকুল ইসলাম হীরা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোরের কাগজ মফস্বল সম্পাদক আবদুল মোতালেব, বিজ্ঞাবন ব্যবস্থাপক আবদুর রাজ্জাক, প্রশাসনিক কর্মকর্তা সুজিত রায় নন্দী, হিসাবরক্ষন কর্মকর্তা আবদুল করিম সোহাগ প্রমূখ। শুরুতে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতিকে ফুল দিয়ে বরণ করে নেন ভোরের কাগজ পরিবারের সদস্য ফারহানা পারভীন মুন্নী, হেলাল উদ্দিন, মিজানুর রহমান আকন্দ, লক্ষণ চন্দ্র সুত্র ধর, কামাল উদ্দিন ও এস এম তোফায়েল আহম্মেদ জালাল। অনুষ্ঠানে প্রধান অতিথি সকল প্রতিনিধিকে ফুল দিয়ে বরণ করে নেন।
উল্লেখ্য মোঃ সাইফ উদ্দিন রনী ১৯৯৩ সালে কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজে বানিজ্য বিভাগে একাদশ শ্রেনীতে অধ্যায়নের সময় কুমিল্লা মেডিকেল কলেজের স্বেচ্ছায় রক্তদানের সংগঠন মেডিসিন ক্লাবের মাধ্যমে রক্তদান শুরু করেন। তারপর থেকে আর থেমে থাকেননি। একজন ক্যান্সার আক্রান্ত রোগীর রক্তের প্রয়োজনীয়তায় ২০০৬ সালে কুমিল্লার দেবিদ্বারে বিনামূল্যে সেচ্ছায় রক্তদানের সংগঠন ‘দৃষ্টান্ত’ গঠন করেন। যা বর্তমানে ‘দৃষ্টান্ত ফাউন্ডেশন’ নামে পরিচিত এবং রক্তদান ছাড়াও বাল্য বিবাহ প্রতিরোধ, যৌতক, মাদক, এসিড সন্ত্রাসসহ বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে কাজ করছে। প্রতিষ্ঠার পর থেকে দৃষ্টান্ত প্রায় ৭০০ ব্যাগ রক্ত সরবরাহ করেছে মূমূর্ষ রোগীর মাঝে।
কুমিল্লার দেবিদ্বার উপজেলার নবিয়াবাদ গ্রামের আলহাজ্ব আমিন উদ্দিনে পুত্র মোঃ সাইফ উদ্দিন রনী (৩৬) দৈনিক দিনের শেষে প্রত্রিকায় কুমিল্লা জেলা প্রতিনিধি, দৈনিক ভোরের কাগজ প্রত্রিকায় ও মাইটিভিতে কুমিল্লা জেলা (উঃ) প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply