আজীবন সম্মাননা পাচ্ছেন মোস্তফা জামান আব্বাসী

ঢাকা :–

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই আয়োজিত ৮ম নজরুল মেলায় আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন সঙ্গীতজ্ঞ মোস্তফা জামান আব্বাসী। নজরুলমেলার এবারের পৃষ্ঠপোষক ডায়মন্ড ওয়ার্ল্ড।

২৫ মে নজরুল জয়ন্তীতে তেজগাঁওয়ের চ্যানেল আই ভবনের খোলা চত্বরে সকাল ১১টা ০৫ মিনিটে এক ঝাঁক পায়রা উড়িয়ে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

নজরুলমেলা উপলক্ষে ২৩ মে চ্যানেল আই ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মোস্তফা জামান আব্বাসী, আসমা আব্বাসী ও ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যাবস্থাপনা পরিচালক দীলিপ কুমার আগরওয়াল।

এ সময় বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী অসুস্থ ফিরোজা বেগমের জন্য দোয়া চেয়ে মোনাজাত করা হয়। এবছর নজরুলমেলা উৎসর্গ করা হয়েছে ফিরোজা বেগমকে।

মোস্তফা জামান আব্বাসী বলেন, নজরুলকে নিয়ে আমি কিছু গ্রন্থ লিখেছি চার’শ পৃষ্ঠার উপন্যাস ‘পড়িবো একাকী’, ইংরেজি উপন্যাস ‘ম্যান এন্ড পয়েট’, বাংলা ও ইংরেজিতে নজরুল এবং আব্বাসউদ্দিন স্মৃতিময় অ্যালবাম ‘সাগা অফ টাইম’।

অতীতে এ সম্মাননা পেয়েছেন সঙ্গীতজ্ঞ সোহরাব হোসেন, সুধীন দাশ, ফিরোজা বেগম ও নজরুল গবেষক প্রফেসর ড. রফিকুল ইসলাম ও ফেরদৌস আরা।

মেলার প্রযোজক আমীরুল ইসলাম জানাম, এবারের মেলায় নজরুলকে নিয়ে স্মৃতি গ্রন্থ নজরুলের হারিয়ে যাওয়া গানের স্টল, ক্ষুদ্র ও কুটিরশিল্পের স্টল ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টলে দিনব্যাপী প্রদর্শিত হবে নজরুল চিত্রকলা, নজরুলের সঙ্গীতের রেকর্ড কাভারের প্রদর্শনী, নজরুল সংক্রান্ত ভিডিও সিডি, নজরুল সঙ্গীতের গানের স্টল, নজরুলের চলচ্চিত্র প্রদর্শনী ইত্যাদি।’

দিনব্যাপী মেলার খোলা মঞ্চ থেকে পরিবেশিত হবে প্রবীণ-নবীন শিল্পীদের পরিবেশনায় নজরুল সঙ্গীত, নৃত্যনাট্য, শিশুনৃত্য ইত্যাদি।

নজরুলের ভাবসম্পদ থেকে ছবি আঁকবেন দেশবরেণ্য চিত্রশিল্পী ও শিশুশিল্পীরা। মেলা চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। শহিদুল আলম সাচ্চু ও আমীরুল ইসলামের পরিচালনায় পুরো মেলার সর্বিক কার্যক্রম চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply