বুড়িচংয়ে নার্স কর্তৃক নবজাতক বিক্রির ২ দিন পর উদ্ধার ॥ নার্স আটক

জেহাদ হোসেন খোকন, বুড়িচং :–

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতিতে মেসার্স নাছরিন মেডিকেল হল থেকে জন্মের এক দিন পর ডেলিভারী ফি বাবদ ৫শত টাকা কম দেয়ায় নার্স কর্তৃক অন্যত্র বিক্রি হওয়া নবজাতক ২ দিন পর উদ্ধার। এসময় নবজাতক বিক্রির ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে নার্স নাছরিন বেগমকে আটক করেছে বুড়িচং থানা পুলিশ। এ ব্যাপারে মোঃ রাশেদ মিয়া বাদী হয়ে ২০০০ইং সনের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধিত/০৩ এর ৬(২)/৩০ তৎসহ দঃবিঃ ৩৮৬ ধারায় বুড়িচং থানায় একটি মামলা দায়ের হয়েছে। গতকাল ২৩ মে ধৃত নার্স নাছরিন বেগমকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে থানা পুলিশ।
এজহার সূত্রে জানা যায়, গত ১৯ মে রোববার কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ঝুমুর গ্রামের ছিদ্দিক মিয়ার বাড়ীর ভাড়াটিয়া মোঃ রাশেদের স্ত্রী রাশেদা বেগম(২৫) প্রসব ব্যথা নিয়ে উপজেলার একই ইউনিয়নের সাহেবের বাজার এলাকায় মেসার্স নাছরিন মেডিকেল হলে ভর্তি হয়। গত ২০ মে সকাল ৯ টায় রাশেদা আক্তারের একটি কন্যা সন্তান ভুমিষ্ট হয়। ওই মেডিকেল হলের মালিক ও নার্স নাছরিনের সাথে ২ হাজার টাকায় ডেলিভারী করাতে মর্মে চুক্তি হয়। গত ২১ মে বিকাল ৪ টায় রাশেদের স্ত্রীকে রিলিজ দিলে রাশেদ দরিদ্র হওয়ায় নাছরিনকে দেড় হাজার টাকা প্রদান করে। ৫শত টাকা কম হওয়ায় নাছরিন নবজাতক শিশুটিকে আটকে রেখে রাশেদাকে কক্ষ থেকে বের করে দেয় এবং ১১ হাজার টাকা দিয়ে শিশুটিকে নিতে হবে বলে জানায়। রাশেদ তাতে অপারগতা প্রকাশ করলে নাছরিন এর স্বামী মশিউর রহমান (৪৫) রাশেদের নিকট হইতে একটি খালি ষ্ট্যাম্পে জোর পূর্বক স্বাক্ষর নেয়। পরে নার্স নাছরিন বেগম নবজাতক শিশুটিকে অন্যত্র বিক্রি করে দেয়। ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ লালন হায়দার ও স্থানীয় গন্য মান্য ব্যাক্তিদেরকে অবহিত করিলে তারা তাৎক্ষনিক ভাবে নার্স নাছরিন বেগমকে নবজাতক শিশুটিকে ফেরৎ দিতে চাপ প্রয়োগ করে। পরে গত ২২ মে রাতে নার্স নাছরিন বেগম নবজাতক শিশুটিকে চেয়ারম্যান লালন হায়দারের নিকট হস্থান্তর করে। এ সময় থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থল ময়নামতি ইউপি কার্যালয়ে পৌছে নবজাতক শিশু ও খালি ষ্ট্যাম্প উদ্ধার ও নার্স নাছরিন বেগমকে আটক করে বুড়িচং থানায় নিয়ে আসে। বর্তমানে উদ্ধার হওয়া নবজাতক শিশুটি বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply