কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটি গঠন

রাসেল মাহমুদ :–

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হলের ১৯ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনার প্রায় ৯ মাস পর বিশ্ববিদ্যালয়ের একমাত্র এ ছাত্রী হল কমিটি ঘোষণা করা হয়েছে।
বুধবার রাত ১১ টার দিকে কুবি ছাত্রলীগের আহবায়ক মাহমুদুর রহমান মাসুম অনুমোদিত এবং যুগ্ন আহবায়ক (১) আল আমি অর্নব ও যুগ্ন আহবায়ক (২) সৈয়দ শাহরিয়া মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ৬ মাসের জন্য এ কমিটি ঘোষনার এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ৩য় ব্যাচের ছাত্রী কামরুন নাহার নিলুকে সভাপতি ও অর্থনীতি ৫ম ব্যাচের শাকিলা আক্তার মেরীকে সাধারন সম্পাদক করে এ কমিটি ঘোষনা করা হয়েছে।
এছাড়া সিনিয়র সহ সভাপতি হয়েছেন নৃবিজ্ঞান বিভাগ ১ম ব্যাচের কানিজ ফারজানা উর্মি, সহ সভাপতি হয়েছেন অর্থনীতি ৬ষ্ঠ ব্যাচের শারমিন সুলতানা,যুগ্ন সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন নৃবিজ্ঞান ২য় ব্যাচের খাদিজা আক্তার ও রসায়ন ২য় ব্যাচের তাহরিনা জিন্নাত। সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন অর্থনীতি ৫ম ব্যাচের সুমি আক্তার।
কমিটির অন্য সদস্যরা হলেন: অর্থনীতি ৫ম ব্যাচের মীরা রানী দাস, সি.এস.ই. ২য় ব্যাচের লাকি আক্তার, হিসাস বিজ্ঞান বিভাগ ৫ম ব্যাচের নাজমুন নাহার, অর্থনীতি ৬ষ্ঠ ব্যাচের প্রিয়াংকা সাহা, বাংলা ১ম ব্যাচের ইসরাত জাহান, পরিসংখ্যান ২য় ব্যাচের মেমেথিং মারমা এলি, মার্কেটিং ৫ম ব্যাচের সায়মা আক্তার রীমি, অর্থনীতি ৫ম ব্যাচের তাসলিমা কাউসার মৈত্রি, বাংলা ৫ম ব্যাচের শারমিন আক্তার, রসায়ন ২য় ব্যাচের নিলুফা আক্তার, সি.এস.ই. ৪র্থ ব্যাচের নাবিলা আক্তার, অর্থনীতি ৬ষ্ঠ ব্যাচের চেতী আক্তার।

নব ঘোষিত নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হলের ছাত্রলীগ সভাপতি কামরুন নাহার নিলু ক্যাম্পাস নিউজকে বলেন, “ আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকে অধ্যবদি কুবি ছাত্রলীগের সাথে সংযুক্ত আছি। কুবি ছাত্রলীগের দুঃসময়ে আমি সাথে থাকার চেষ্টা করেছি। আর এই জন্যই হয়ত কুবি ছাত্রলীগের আহবায়ক আমাকে নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হলের সভাপতির দায়িত্ব দিয়েছেন। আমি চেষ্টা করব আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে।”
কুবি ছাত্রলীগের আহবায়ক মাহমুদুর রহমান মাসুম ক্যাম্পাস নিউজকে বলেন, “ছাত্রলীগের যারা ত্যাগী নেতা কর্মী আছে এবং দীর্ঘ দিন যাবত যারা ছাত্রলীগের সাথে রয়েছেন তাদেরকে অনুপ্রানিত করার জন্য আমরা এই হল কমিটি ঘোষনা করেছি। আর আমি আশা করি এর মাধ্যমে কুবিতে প্রগতিশীল শক্তি আরো শক্তিশালী হবে। যার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে ছাত্রলীগ আরো একধাপ এগিয়ে যাবে। এছাড়া অতিশীগ্রই কুবির সকল আবাসিক ছাত্র হল, ফ্যাকাল্টি, ডিপার্টমেন্ট কমিটিও ঘোষনা করা হবে। বলে তিনি উল্লেখ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply