মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরখাস্ত

মোঃ ইসমাইল হোসেন, মেঘনা প্রতিনিধি :–

কুমিল্লা জেলার মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফারুক আব্বাসীকে সরকারী আদেশে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ এর উপ-সচিব মোছাঃ কামরুন্নাহার স্বাক্ষরিত চিঠির সূত্রে জানা যায়,স্মারক্ষনং-স্থাসবি/ইপ/ইউপি-২২/০৮(অংশ-১ক)২৪৯ তারিখ ০৯.০৫.২০১৩ইং সূত্র ঃ জেলা প্রশাসক,কুমিল্লা এর পত্র নং ১৯৮,তারিখঃ ১৮.০৩.২০১৩খিঃ আদেশনামায় উল্লেখ করা হয়,কুমিল্লা জেলার মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক সরকার(ফারুক আব্বাসী) এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ফৌজদারী মামলা থাকায় এবং মামলা গৃহিত হওয়ায় এবং যেহেতু সরকার মনে করে যে,কুমিল্লা জেলার মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক সরকার (ফারুক আব্বাসী) এর বিরুদ্ধে ফৌজদারী মামলা আমলে গ্রহনের প্রেক্ষিতে পরিষদের কার্যক্রম পরিচালনা করতে দেয়া ইউনিয়ন পরিষদ ও জনস্বার্থে সমীচিন নয়।
সেহেতু,কুমিল্লা জেলার মেঘনা উপজেলার ভাওরখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক আব্বাসীকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক উক্ত ইউনিয়ন পরিষদ ও জনস্বার্থে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পযন্ত বলবৎ থাকবে বলে উল্লেখ করা হয়। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক,কুমিল্লা ও উপজেলা নির্বাহী অফিসার, মেঘনাকে অনুরোধ করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply