আয় কমছে মুশফিক-সাকিবদের

ঢাকা :–

আন্তর্জাতিক কোন ম্যাচের ফি এক লাখ টাকা। অথচ প্রিমিয়ার লিগে এক ম্যাচ খেলতে ২ লাখেও রাজি হচ্ছিলেন না মুশফিকুর রহিম-সাকিব আল হাসানসহ জাতীয় দলের ক্রিকেটাররা। হঠাৎ করেই সোমবার রুদ্ধদার বৈঠক করে তারা জানিয়ে দেন পারিশ্রমিক না বাড়ালে খেলবেন না প্রিমিয়ার লিগে।

তাতে হুমকির মধ্যে পড়ে এবারের আসর। তবে মুশফিকদের এ অযৌক্তিক দাবিতে কঠোর হয়েছে ক্লাবগুলো। ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের ১৬ ম্যাচের জন্য ৩৫ লাখ টাকার প্রস্তাব করা হলেও এবার সেটা কমাচ্ছে তারা।

এমনকি অংকটা অর্ধেকে নামিয়ে আনার ইঙ্গিত দিয়ে বিসিবির এডহক কমিটির সদস্য এবং মোহামেডান ক্লাবের প্রতিনিধি লোকমান হোসেন ভূঁইয়া মঙ্গলবার জানালেন, আন্তর্জাতিক এক ম্যাচ খেলে যেখানে ১ লাখ টাকা পান জাতীয় দলের ক্রিকেটাররা সেখানে আমরা কেন এক লাখের বেশি দেব।

এ কথারই প্রতিধ্বনি মঙ্গলবার বিসিবির সঙ্গে সভা করে উঠে আসা ঢাকার সবগুলো ক্লাবের প্রতিনিধির কণ্ঠেও। কোনোভাবেই ম্যাচ প্রতি জাতীয় দলের ক্রিকেটারদের এক লাখ টাকার বেশি দিতে রাজি নয় তারা। অর্থাৎ গত মৌসুমে যে ক্রিকেটার পেয়েছিলেন ৪০ লাখ টাকা এবার তারা ১৬ লাখের বেশি পাবেন না ক্লাব কর্তাদের কথা বিসিবি মেনে নিলে।

এমনকি সর্বোচ্চ পারিশ্রমিকের বিধিনিষেধ প্রত্যাহার না করলে প্রিমিয়ার লিগ খেলব না, এমন দাবিকারীদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনার জন্য চাপ দেওয়া হয়েছে ক্লাব সংগঠকদের পক্ষ থেকে।

পারিশ্রমিক কমে প্রিমিয়ার লিগ হলেও ক্ষতি এড়াতে পারবে না জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা। কারণ সর্বোচ্চ গ্রেডে থাকা মুশফিকুর রহিমকে যদি ১৬ লাখে পাওয়া যায়, তাহলে সাধারণ মানের একজন ক্রিকেটারের পারিশ্রমিক কমে যাবে আরও বেশি।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply