কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্তৃক শিক্ষক লাঞ্চিত

রাসেল মাহমুদ :–

বৃহস্পতিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বাংলা বিভাগের প্রধান ও কলা অনুষদের ডিন ড. মোহাম্মদ গোলাম মাওলা একই বিভাগের শিক্ষক ড. জি এম মনিরুজ্জামানের গলা চেপে ধরে তাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় লাঞ্চিত শিক্ষক ড. জি এম মনিরুজ্জামান বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. মো. তৌহিদুল ইসলামের কাছে একটি অভিযোগ পত্র দায়ের করেছেন।
জানা যায়, দীর্ঘ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান ড.মোহাম্মদ গোলাম মাওলা ও একই বিভাগের শিক্ষক ড. জি এম মনিরুজ্জামানের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে দ্বন্ধ চলে আসছে। সকল শিক্ষকদের প্রকাশনা সংক্রাšত তথ্য জমা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অফিস থেকে সম্প্রতি একটি চিঠি ইস্যু হয়। কিন্তু বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মাওলা শিক্ষক মনিরুজ্জামানকে এ বিষয়ে অবহিত না করে তার নিজের তথ্য জমা দিয়ে প্রশাসনিক ভবনের দোতলার ২১০ নং কক্ষের সামনে এলে একই স্থানে উপস্থিত ড. মনিরুজ্জামান ড. গোলাম মাওলার কাছে জানতে চান কেন এ ব্যাপারে তাকে অবহিত করা হয়নি। এ কথা বলার সাথে সাথে ড. মাওলা ড. মনিরের গলা চেপে ধরেন এবং তাকে জীবনে মেরে ফেলার হুমকি দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক ড. এ কে এম রায়হান উদ্দীন এবং নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক এন এম রবিউল আউয়াল চৌধুরী উপস্থিত ছিলেন বলে ড. মনিরুজ্জামান তার অভিযোগে উেেল্লখ করেন।
এ বিষয়ে ড. মোহাম্মদ গোলাম মাওলা বলেন, বুধবার মনিরুজ্জামানের অসদাচারণের বিরুদ্ধে ভিসি মহোদয়ের কাছে আমি একটি অভিযোগপত্র দিয়েছি। এতে ক্ষুদ্ধ হয়ে সে আমাকে লাঞ্চিত করে উল্টো আমার বিরুদ্ধে অভিযোগ করেছে।
এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ড. মো. তৌহিদুল ইসলাম বলেন, ড. মনিরজ্জামানের অভিযোগপত্র পেয়েছি। রোববার কর্মদিবসে এ ব্যাপারে কি করা যায় সিদ্ধান্ত নেওয়া হবে।
ড. জি এম মনিরুজ্জামানর বলেন, সকল শিক্ষকদের প্রকাশনা সংক্রান্ত তথ্য জমা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অফিস থেকে বলা হয় কিন্তু তিনি আমাদের সে বিষয়ে কিছু না জানিয়ে নিজেরটা জমা দিয়ে দেন। আমাকে কেন জানানো হয়নি সেটা জানতে চাইলে তিনি (ড.মাওলা) আমার গলা চেপে ধরে এবং অকথ্য ভাষায় গালি দেয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply