গিলানির ছেলেকে উদ্ধার অভিযান চলছে

ঢাকা :–

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ জানিয়েছে, তারা সেখানকার নওশেরা জেলায় সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির অপহৃত ছেলেকে উদ্ধার অভিযান চালাচ্ছেন।

এরইমধ্যে তারা আব্দুল ওয়াহাব নামে এক ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পেরেছেন এবং ওয়াহাব পুলিশকে বলেছেন, অপহরণকারীরা আলী হায়দার গিলানির সঙ্গে তাকেও একসঙ্গে আটকে রেখেছিল।

নওশেরার পুলিশ কর্মকর্তা ওয়াকার আহমেদ জানিয়েছেন, আকোরা খটকের মিস্রি বান্দা এলাকায় বৃহস্পতিবার সকালে একটি বড় ধরনের অভিযান শুরু করেছে পুলিশ। ওয়াহাবকে উদ্ধারের অভিযানে তারা দুই নারীসহ ছয়জনকে আটক করতে পারলেও আলী হায়দার গিলানিকে পাওয়া যায়নি। অপহরণকারীরা আফগান নাগরিক বলে ডন অনলাইন জানিয়েছে।

পাকিস্তানের মুলতান থেকে সদ্যসমাপ্ত নির্বাচনের দু’দিন আগে ইউসুফ রাজা গিলানির ছেলে আলী হায়দার গিলানি অপহৃত হন।

মুলতানের ফারুখ শহরে পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি’র নির্বাচনী সমাবেশে অজ্ঞাত বন্দুকধারীরা দু’টি গাড়িতে করে এসে আলী হায়দার গিলানিকে তুলে নিয়ে যায়। বন্দুকধারীদের গুলিতে তার ব্যক্তিগত সচিবসহ অন্তত দু’জন নিহত ও ৮ জন আহত হয়।

গুলি বর্ষণের ঘটনায় আলী হায়দারের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ মহিউদ্দিন ঘটনাস্থলে প্রাণ হারান। এ ছাড়া, আহত এক ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পর মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারীরা যখন জোর করে আলী হায়দারকে গাড়িতে তুলছিল সে সময় তার শরীর থেকে রক্তপাত হচ্ছিল। হামলাকারীরা দ্রুত সে স্থান থেকে সরে পড়তে সক্ষম হয়।সূত্র:আইআরআইবি।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply