দারিদ্রতাকে হার মানিয়ে কুপির আলোয় আলোকিত রাজু

সাইফুল ইসলাম,সিংড়া (নাটোর ):–
শত কষ্ট ও দারিদ্রতাকে হার মানিয়ে কুপির আলোতে লেখাপড়া করে আলোকিত হয়েছেন সিংড়ার হতদরিদ্র রাজু আহমেদ। সে এবার এসএসসি পরীক্ষায় জোড়মল্লিকা নিংগইন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। তার বাড়ি সিংড়া উপজেলার দূর্গম পল্লী ভাগনাগরকান্দি গ্রামে। বাবা রিক্সা চালক আব্দুল কাদের ও মাতা বুদ্ধি প্রতিবন্ধী শাহিনা বেগম। দু’ভাই বোনের মধ্যে রাজু বড়।
গতকাল তার বাড়িতে গিয়ে দেখা গেছে, রাজু বাবার সাথে বর্গা জমির ধান কাটতে মাঠে গেছে। তাদের জায়গাজমি কিছুই নেই। ভূমিহীন ও হতদরিদ্র এই পরিবার অন্যের জায়গায় ছোট্র একটি কুড়ে ঘরে বসবাস করে। বাড়িতে বিদ্যুতের আলো নেই আর কুপির তেল কেনার পয়সাই বা পাবো কোথায়। ঠিকমত তিনবেলা খাবার জোটেনা তাদের। প্রায় রাজুকে না খেয়ে স্কুলে যেতে হয়েছে।
বাবা আব্দুল কাদের জানান, একদিন রিক্সা না চালাতে পারলে বাড়িতে চুলা জ্বলে না। অভাবের তাড়নায় ছেলের রেখাপড়ার খরচ, পোশাক ও ঠিকমত ভালোমন্দ খাবারটুকুও দিতে পাড়ি না। ছেলে ভালো রেজাল্ট করেছে শুনে তার চিন্তা আরও বেড়ে গেছে। কিভাবে ছেলেকে উচ্চ শিক্ষা দিবেন সে চিন্তায় অস্থির। রাজশাহী বা ঢাকার ভাল কোন কলেজে পড়ালেখা করে বাবা-মায়ের স্বপ্ন পুরন করতে চায় রাজু। কিন্তু দরিদ্র রিক্সা চালক বাবার এত অর্থের যোগান দেওয়া সম্ভব নয়। এজন্য তিনি সরকার ও বৃত্তবানদের সহযোগিতা কামনা করেছেন। রাজু’র আকুতি তার লেখাপড়া চালাতে সহযোগিতা করার কি কেউ নেই!
জোড়মল্লিকা নিংগইন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন জানান, রাজু আহমেদ ছাত্র হিসেবে অনেক মেধাবী। পরিবারটি দারিদ্রতার কষাঘাতে থাকায় তাকে আমরা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছি। সেও অনেক শ্রম দিয়েছে, যার ফলে সে ভালো রেজাল্ট করতে সক্ষম হয়েছে। মেধাবী রাজুকে সাহায্যের জন্য ০১৭১৯-৮২১৬৬০ যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

Check Also

নাসিরনগরে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত

  আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর :– নাসিরনগরে সনাতন ধর্মালম্বীদের উদ্যোগে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। শনিবার ...

Leave a Reply