মহাসেন মোকাবেলায় চাঁদপুরে ব্যাপক প্রস্তুতি

চাঁদপুর প্রতিনিধি :–

ঘূর্ণিঝড় মহাসেন মোকাবেলায় চাঁদপুর জেলা প্রশাসন ও পৌরসভা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জেলা প্রশাসন কার্যালযে বুধবার বেলা সাড়ে তিনটায় জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিদ্ধান্তক্রমে চাঁদপুর থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা এবং সরকারি কর্মকতা-কর্মচারীদের সব ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া চাঁদপুরের উপকূলীয় এলাকার ৬৭টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। মাইকিং করে উপকলীয় এলাকার লোকজনকে নিরাপদে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। দুর্যোগ পরবর্তী স্বাস্থ্য সেবার জন্য জেলায় ১১৫টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। চাল, ডাল, শুকনা খাবার এবং নগদ অর্থের ব্যবস্থা রাখা হয়েছে।

এদিকে, চাঁদপুর পৌরসভায় মহাসেন মোকাবেলায় দুপুর একটায় পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদের সভাপিতত্বে দুর্যোগ জরুরি সভার সিদ্ধান্তে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করেছে। নদীর তীরবর্তী এলাকার জনগণকে সতর্ক থাকার জন্য মাইকিং করা হচ্ছে।

মহাসেন আঘাত হানলে জরুরি মোকাবেলায় সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। জেলায় গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। পদ্মা-মেঘনাও উত্তাল। নৌযানগুলো নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply