ধর্ষণের মামলা থেকে অব্যাহতি পেলেন সুরকার ইমন

ঢাকা :–

জিনাত কবিরের দায়ের করা ধর্ষণের মামলা থেকে সুরকার শওকত আলী ইমনকে অব্যাহতি দিয়েছেন আদালত।

সোমবার সকালে শুনানি শেষে বিকাল সাড়ে ৩টায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এসএম রেজানুর রহমান এ মামলায় দাখিল করা চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে ইমনকে অব্যাহতি প্রদান করেন।

এ সময় তিনি জিনাতের নারাজির আবেদন খারিজ করে দেন। শুনানিকালে জিনাত ও ইমন আদালতে উপস্থিত ছিলেন।

গত ২৩ এপ্রিল জিনাত চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে নারাজি প্রদান করেছিলেন।

জিনাতের আইনজীবী নুর ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ইমনকে অব্যাহতির বিষয়টি তিনি শুনেছেন। মঙ্গলবার আদালতে গিয়ে মামলার নথিপত্র দেখে পরবর্তী ব্যবস্থা সম্পর্কে সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, গত বছরের ৫ ডিসেম্বর ধর্ষণের অভিযোগ এনে রমনা থানায় মামলাটি করেছিলেন ইমনের মেয়েবন্ধু জিনাত কবির। এরপর ৬ ডিসেম্বর রমনা থানায় পুলিশ হেফাজতে জিনাতকে বিয়ে করেন ইমন।

এ মামলায় ১১ ডিসেম্বর জিনাতের অনাপত্তিতে আদালত থেকে জামিন পান ইমন। কিন্তু জামিনে বের হওয়ার কিছুদিন পরই বিয়ে অস্বীকার করেন ইমন। এরপর তিনি এ বিয়ে বাতিলের জন্য ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে মামলা করেন।

রমনা থানায় ইমনের বিরুদ্ধে করা মামলায় জিনাতের করা অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

প্রতিবেদনে পুলিশ উল্লেখ করে, ইমন ও জিনাত দু’জনই সাংস্কৃতিককর্মী। বিভিন্ন সময় সাংস্কৃতিক অনুষ্ঠানে তাদের দেখা ও বন্ধুত্ব হয়। এক পর্যায়ে জিনাত ইমনকে বিয়ের প্রস্তাব দিলে সে বিয়েতে রাজি হননি। এতে জিনাত মনক্ষুণ্ন হয়ে এ মামলা দায়ের করেন। প্রতিবেদনে মামলা প্রমাণের মতো পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ পাওয়া যায়নি মর্মে উল্লেখ করা হয়েছে।

কিন্তু নারাজি প্রতিবেদনে জিনাত উল্লেখ করেন, তার সাক্ষীদের পুলিশ জিজ্ঞাসা করেনি এবং মামলার পর বাদীর মেডিকেল পরীক্ষাও করা হয়নি।

নারাজিতে অভিযোগ করা হয়, পুলিশ ইমনের দ্বারা প্রভাবিত হয়ে এ চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে।

প্রসঙ্গত, জিনাতের অভিযোগ পেয়ে রমনা থানার ওসি শাহ আলমের নেতৃত্বে একদল পুলিশ গত বছর ৫ ডিসেম্বর ইমনকে গ্রেফতার করে।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply