অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেয়া উচিত হয়নি: মুশফিক

ঢাকা:–
দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল। নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা আগেই মুশফিকরা জিম্বাবুয়ে থেকে বিমান বন্দরে পা রাখে বিকেল ৪টা ৫০ মিনিটে।

বিসিবি থেকে বিমান বন্দরে মুশফিকদের রিসিভ করতে অপারেশন্স কমিটির প্রধান এনায়েত হোসেন সিরাজ উপস্থিত ছিলেন। তবে মিডিয়ার সবচেয়ে বেশি আগ্রহ ছিল অধিনায়ক মুশফিকের দিকে। কারণ তিনি ২-১ ব্যবধানে জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই সিরিজ হেরে দায়িত্ব ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। পরে সে বক্তব্য থেকে সরে এসে বলেছেন, আবেগের কারণে তেমনটি বলেছিলেন। মঙ্গলবার বিকালে বিমান বন্দরে পা রেখে একই কথা জানালেন মুশফিক। বলেন, “এমন ঘোষণা দেয়া আমার উচিত হয়নি।”

বিমান বন্দরে ভিআইপ লাউঞ্জে মিডিয়াকে মুশফিক বলেন, “বিশেষকোণ কারন নেই। বিষয়টি পুরোপুরি আবেগের কারণে হয়েছে। আসলে জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই সিরিজ হেরে যাওয়াটা আমি মেনে নিতে পারিনি। তাই আবেগের বশে এমন ঘোষণা দিয়েছি। ওই সময়ে আমার অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দেয়া উচিত হয়নি।”

ওডিআই সিরিজ হেরে যাওয়ার ব্যাপারে মুশফিক বলেন, “আমাদের পরিকল্পনায় ভুল ছিল। আর জিম্বাবুয়ের ক্রিকেট ফ্যাসেলিটিজ মোটেও আন্তর্জাতিক মানের ছিল না। ভালো মাঠ দিতে পারেনি। সকালে অনুশীলন করতে চাইলে বিকালে দিয়েছে। কন্ডিশনও ভালো ছিল না।”

কিন্তু আপনার আবেগের সিদ্ধান্ত কি বহাল থাকছে? মুশফিক বলেন, “বিসিবির সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। আর কবে নাগাদ আলোচনায় বসা হবে তা এখন বলতে পারছি না।”

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply