মিয়ানমারে ‘মহাসেন’ থেকে বাঁচতে গিয়ে ২০০ জনের প্রাণহানি

ঢাকা :–

ঘূর্ণিঝড় ‘মহাসেন’ থেকে বাঁচার জন্য নিরাপদ আশ্রয়ের খোঁজে যাওয়ার সময় নৌকা ডুবে মিয়ানমারে প্রাণ হারিয়েছেন ২০০ রোহিঙ্গা মুসলিম। জাতিসংঘের কর্মকর্তারা জানিয়েছেন এক ব্যক্তি ছাড়া নৌকাটির সব মানুষ মারা গেছেন। অনেকে এখনও নিখোঁজ রয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, সোমবার শেষ রাতের দিকে মিয়ানমারের রাখাইন রাজ্যের পাউকতাও এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় হতভাগা রোহিঙ্গারা নিন্মাঞ্চল থেকে নিরাপদ আশ্রয়ের খোঁজে নৌকায় চড়ে সরে যাচ্ছিলেন।

গত বছরের জাতিগত সহিংসতার পর থেকে দেশটিতে হাজার হাজার রোহিঙ্গা মুসলিম অস্থায়ী তাঁবুতে বাস করে আসছেন। ঘূর্ণিঝড়ের সময় এসব তাঁবু নিরাপদ নয় বিধায় তাঁবু ছেড়ে নিরাপদ আশ্রয়ে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হলেন তারা।

এর আগে জাতিসংঘ ব্যাপক প্রাণহানির হাত থেকে বাঁচাতে তাঁবুতে বাস করা গৃহহারা এসব মানুষকে সরিয়ে নেওয়ার আহ্বান জানায়। কারণ এরা যেসব উপকূলে বাস করেন ‘মহাসেনের’ আঘাতে তা লণ্ডভণ্ড হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড় ‘মহাসেন’ বাংলাদেশ ও মিয়ানমারের উপকূলে বুধবার বা বৃহস্পতিবার আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছিল। তবে ইতোমধ্যে ঘূণিঝড়টি দুর্বল হয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply