ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে টেন্ডারের দরপত্র চুরি পরে ফেরত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :–

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে মঙ্গলবার টেন্ডার কার্যক্রম শুরুতে তিনটি দরপত্র প্রথমে চুরি পরে নানা চাপে ফেরত দেওয়ার ঘটনায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও ভূক্তভোগী লোকজন জানান, উপজেলার তেরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন কক্ষ বিশিষ্ট একটি পুরাতন ভবনের টেন্ডার কার্যক্রম শুরু হয় প্রশাসন পাড়ায় শিক্ষা অফিসে। সকাল অনুমান পৌনে ১০টার দিকে শিক্ষা অফিসের বারান্দায় রাখা টেন্ডার বাক্সে সিডিউল (দরপত্র) ফেলেন মো. নায়েব আলী ও লোকমান মিয়া নামে দুই ব্যক্তি। কিছুক্ষণ পর ফেলেন মো. মন্নর আলী নামে আরেক ব্যক্তি। তারা চলে যাওয়ার পর টেন্ডার বাক্স খুলে এ তিনটি দরপত্র চুরি করে নিয়ে যায় প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারি ইয়াকুব উদ্দিন ভূইঁয়া। টেন্ডার বাক্স পরিত্যক্ত অবস্থায় বারান্দায় পড়ে থাকতে দেখে আগতদের মাঝে হৈচৈ পড়ে যায়। খবর পেয়ে দরপত্র জমাদানকারী ব্যক্তিরা এ নিয়ে নানা চাপ সৃষ্টি করলে অবশেষে অফিস সহকারি ইয়াকুব উদ্দিন দরপত্র তিনটি ফেরত দিতে বাধ্য হন।
টেন্ডারে অংশগ্রহণকারী নায়েব আলী ও লোকমান মিয়া অভিযোগ করে জানান, শিক্ষা অফিসের ভূইঁয়াসহ কয়েকজন কর্মচারী তাদের পছন্দের লোককে এ টেন্ডার পাইয়ে দিতেই দরপত্রগুলো চুরি করে। বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারি মো. ইয়াকুব উদ্দিন ভূইঁয়া টেন্ডার বাক্স থেকে দরপত্র তিনটি নেওয়ার কথা স্বীকার করে তিনি বলেন, আসলে দরপত্রগুলো চুরি করা হয়নি। বাক্স থেকে খুলে এগুলো আমার টেবিলে রেখেছিলাম। স্যার (টিও) অফিসে আসার পর এগুলো পুনরায় টেন্ডার বাক্সে ফেলা হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম বলেন, টেন্ডার বাক্স থেকে দরপত্রগুলো খুলে তিনি (উচ্চমান সহকারী) খুব অন্যায় করেছেন। তবে একাজে তার কোন অসৎ উদ্দেশ্য ছিল না বলে জেনেছি। তিনি আরো বলেন, এ ঘটনায় টেন্ডার কার্যক্রম প্রশ্নবিদ্ধ হয়েছে।
সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান খান বলেন, এটি গুরুতর অপরাধ। ওই অফিস সহকারি এটি করতেই পারে না।

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply