ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী কন্টেইনার ট্রেন লাইনচ্যুত : চার ঘন্টা পর ট্রেন চলাচল শুরু, রাতের ট্রেনে ডাকাতি-দুইজজন গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :–
পূর্বাঞ্চল রেলপথের ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী কন্টেইনার ট্রেন লাইনচ্যুত হয়ে টানা চার ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। মঙ্গলবার সকালে জেলার আখাউড়া জংশন ইয়ার্ডের কসবা-মন্দভাগ রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী স্থানে এই দুর্ঘটনার ঘটে। এদিকে আখাউড়ার গঙ্গাসাগর এলাকায় রাতের ট্রেনে ডাকাতি হয়েছে। এই ঘটনার সাথে জড়িত সন্দেহে রেলওয়ে পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে।
আখাউড়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, চট্রগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মালবাহী কন্টেইনার ট্রেনটি সকাল সাড়ে সাতটায় আখাউড়া জংশন ইয়ার্ডের কসবা-মন্দাবাগ রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী স্থানে আসলে হঠাৎ করে একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়ে পড়ে। এঘটনায় বিভিন্ন স্টেশনে আন্ত:নগরসহ বেশ কয়েকটি লোকাল ট্রেন আটকা পড়লে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়। ঘটনার খবর পেয়ে আখাউড়া রেলজংশন থেকে সকাল আটটায় একটি উদ্ধারকারি রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। বেলা সাড়ে ১১টায় উদ্ধার শেষে ওই পথে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।আখাউড়া রেলওয়ে জংশনের লোকো ইন্সেপেক্টর মো. মিজানুর রহমান বলেন,‘দূর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার শেষে বেলা সাড়ে ১১ টায় পূবাঞ্চল রেলপথে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’ তবে রেল লাইনের কোনো ক্ষতি হয়নি বলে তিনি জানান।
এদিকে আখাউড়ার গঙ্গাসাগর স্টেশন এলাকায় ঢাকা-চট্টগ্রামগামী মেইল ট্রেনে গতকাল মঙ্গলবার ভোরে ডাকাতির ঘটনা ঘটে। রেলওয়ে পুলিশ সূত্রে জানাগেছে, ঢাকা থেকে চট্টগ্রামগামী চট্টগ্রাম মেইল (টু-ডাউন) ট্রেনটি আখাউড়া ছাড়ার পর ১০-১২ জনের একটি ডাকাতদল কয়েকটি যাত্রী বগিতে যাত্রীদের জিম্মি করে টাকা ও মালামাল ছিনিয়ে নেয়। ট্রেনটি গঙ্গাসাগর-ইমামবাড়ি স্টেশনের মাঝামাঝি মনিয়ন্ধ এলাকায় গেলে ডাকাতরা ভেকুয়াম ছেড়ে দিয়ে ট্রেন থামিয়ে নেমে পরে। এসময় যাত্রীদের চিৎকারে আশপাশের এলাকার লোকজন এগিয়ে আসে। রেল পুলিশও ট্রেন থেকে নেমে তাদের ধাওয়া করে। ডাকাতদের মধ্যে দুইজনকে পুলিশ ধরতে পারলেও অন্যরা পালিয়ে যায়। গ্রেফতারকৃতরা হলেন আখাউড়া কলেজপাড়ার জসীম বেপারী (২৫) ও কসবা উপজেলার খাড়েরা গ্রামের ইমরান খান (২৪)। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
আখাউড়া রেলওয়ে থানার পুলিশ পরিদর্শক (ওসি) সায়েদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘একটি মোবাইল ফোনসেট ও কিছু কাপড় গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা গেছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

Check Also

আশুগঞ্জে সাজাপ্রাপ্ত আসামির মরদেহ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :– ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মো. হারুন মিয়া (৪৫) নামে দুই বছরের সাজাপ্রাপ্ত এক আসামির ...

Leave a Reply