অবশেষে জয় পেল বাংলাদেশ

দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি জিতে জিম্বাবুয়ের সঙ্গে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করেছে বাংলাদেশ। টস জেতা মুশফিকুর রহিমরা প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৬৮ রান সংগ্রহ করে। জবাবে সাকিব আল হাসান ও আবদুর রাজ্জাকের দুর্দান্ত বোলিংয়ে নয় উইকেটে ১৩৪ রানে থামে জিম্বাবুয়ে। বাংলাদেশের জয় ৩৪ রানের।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সাকিব আল হাসান জ্বলে উঠলেন। জ্বলে উঠলো বাংলাদেশও। টানা দুই ওয়ানডে ও এক টি-টোয়েন্টিতে হারের পর দেশ সেরা এ অলরাউন্ডারের নৈপুণ্যেই ১-১ ব্যবধানে সিরিজ ড্র করে দেশে ফিরছে বাংলাদেশ। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাটিংয়ে ১০৫ রান করার সাথে সাথে বোলিংয়ে ছয় উইকেট নিয়ে সিরিজ সেরা হন সাকিব।

রোববারের টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ১৬৮ রানের লক্ষ্যে বাঁধতে প্রথম থেকেই চেপে ধরে সাকিব আল হাসানরা। ইনিংসের দ্বিতীয় ওভারেই ভয়ংকর হ্যামিল্টন মাসাকাদজাকে ফেরান আবদুর রাজ্জাক। দুই রান করে ফেরেন তিনি। দ্বিতীয় উইকেটে বাংলাদেশের পরিচিত শত্রু ব্রেন্ডন টেইলর পাল্টা আক্রমনে উঠে এসেছিলেন। তবে বেশিক্ষণ থিতু হতে পারেননি জিম্বাবুয়ে অধিনায়ক। সপ্তম ওভারে দলীয় ৪৫ রানে তাকে ফিরতে হয়। ম্যাচসেরা সাকিব মাহমুদুল্লাহর ক্যাচ বানান টেইলরকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে জিম্বাবুয়েকে আর কখনোই ভয়ংকর হয়ে উঠতে দেখা যায়নি। শেষ পর্যন্ত নয় উইকেটে ১৩৪ রানে থামে জিম্বাবুয়ে। স্বাগতিক দলের পক্ষে ৩২টি করে রান করেন ভুসি সিবান্দা ও সিকান্দার রাজা। সাকিব ২২ রানে চার উইকেট নেন। রাজ্জাক শিকার করেন দুই উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথমেই উইকেট হারায় বাংলাদেশ। প্রথম ওভারের চতুর্থ বলে বিদায় নেন শামসুর রহমান। তবে দ্বিতীয় উইকেটে সাকিব-তামিমের ৮২ রানের পার্টনারশিপ বাংলাদেশকে কক্ষপথে ফেরায়। আর তাতেই নির্ধারিত বিশ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে মুশফিকরা। তামিম ৩০ বলে ছয় চার ও এক ছয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন। সাকিবের ব্যাটে আসে ৪০ রান। ২৮ বলে ছয় চার ও এক ছয়ে ইনিংস সাজান বাংলাদেশের সাবেক অধিনায়ক। জিম্বাবুয়ের প্রসপার উতসেয়া ১৫ রানে দুই উইকেট পান।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply