সৌরভের এসএসসির রেজাল্ট এখন শুধুই স্মৃতি

আরিফুল ইসলাম সুমন, ব্রাহ্মণবাড়িয়া :–

মারজানুল ইসলাম সৌরভ। এবছর সিদ্ধিরগঞ্জ সানারপাড়া শেখ মূর্তজ আলী হাই স্কুল থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষা দিয়েছিল। বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলে জানা যায় সে ৪.৫৬ পয়েন্ট পেয়ে পাস করেছে। সৌরভের এই রেজাল্ট পরিবার ও স্বজনদের কাছে এখন শুধুই স্মৃতি। কারণ সৌরভ আর নেই। ফল প্রকাশের তিন দিন আগে একটি বুলেটের আঘাত তাকে পাঠিয়ে দিয়েছে না ফেরার দেশে।
ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার দেওড়া পূর্বপাড়ার কাজী বাড়ির মোঃ এনামুল হকের সন্তান মারজানুল ইসলাম সৌরভ। পাঁচ ভাইয়ের মধ্যে সৌরভ সবার ছোট। তার পিতা ঢাকার চিটাগাং রোডে নিমাই কাসারী এলাকায় বাড়ি করে সেখানে বসবাস করেন দীর্ঘদিন। তিনি বিএনডিসির একাউন্ট অফিসার। নিহতের পিতা এনামুল হক জানান, গত সোমবার কাঁচপুরে হেফাজত কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ চলাকালে হঠাৎ মাথায় গুলিবিদ্ধ হয় সৌরভ। মাটিতে লুটিয়ে পড়ে সে। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সৌরভের মৃত্যু হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে তার লাশ রাখা হয় ঢাকার বারডেম হাসপাতালের হিমাগারে। তার বড় ভাই আজহারুল ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রভাষক এবং কোরিয়া প্রবাসী অপর ভাই আরিফুল ইসলামের জন্য লাশ দাফনে অপেক্ষা করা হয়। তারা দেশে ফিরে আসলে গত বুধবার সৌরভের লাশ আনা হয় গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সরাইলের দেওড়ায়। এখানে কাজী বাড়ির কবরস্থানে তার দাফন হয়।
এদিকে সৌরভের ভাই আরিফুল ইসলাম জানান, আমার ভাইয়ের মৃত্যু নিয়ে নানা মন্তব্য করা হয়েছে। তাকে অনেকে হেফাজত কর্মী বানিয়েছে। এজন্য আমরা সবাই নিরব।
মেধাবী ছাত্র সৌরভ পঞ্চম শ্রেণীতে বৃত্তি ও অষ্টম শ্রেণীতে এ প্লাস পেয়েছিল। এসএসসিতে সে ভাল ফলাফল করবে তা তারা জানতো। সৌরভের পরিবারের সবাই এখন গ্রামের বাড়িতে অবস্থান করছেন। এসএসসির ফল জানতে সিদ্ধিরগঞ্জ স্কুলে কেউ যায়নি। বিভিন্ন সূত্রে সৌরভের রেজাল্ট জানার পর তার গ্রামের বাড়িতে পরিবার পরিজন সহ অন্যান্যদের মাঝে কান্নার রোল পড়ে। কান্না বিলাপে সবার একই কথা, এসএসসির ফলাফল জেনে যেতে পারেনি সৌরভ। সৌরভকে নিয়ে নানা স্বপ্ন ছিল তার পরিবারের। সেই স্বপ্ন পূরণ হয়নি, অকালে চলে গেছে একটি মেধাবী সম্ভাবনাময় তাজা প্রাণ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply