শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের হার

ঢাকা :–
ওয়ানডের পর এবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খুব কাছ থেকে জয় হাতছাড়া হয়েছে বাংলাদেশের। শনিবার বুলাওয়েতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্বাসরুদ্ধকর ম্যাচে জিম্বাবুয়ে জিতেছে ৬ রানে।

টস জিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৮ রান তুলেছিল জিম্বাবুয়ে। জবাবে শেষ পর্যন্ত লড়ে ৮ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে সফরকারী বাংলাদেশ।

ম্যাচের শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১০ রান। হাতে ছিল চারটি উইকেট। তবে শেষ ছয় বলে মাত্র তিন রান করে বাংলাদেশ, পতন ঘটে দু’টি উইকেট।

১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২ রানে তামিম ইকবালের (২) উইকেট হারায় বাংলাদেশ। এরপর সাকিব আল হাসান ও শামসুর রহমানের প্রতিরোধ। হাফ সেঞ্চুরি করেন দু’জনেই। ১৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ১১৭ রান। প্রয়োজন ৩৬ বলে ৫২ রান, হাতে নয়টি উইকেট- জয়ের সুবাসই পাচ্ছিল বাংলাদেশ। তবে পরের ওভারেই বিদায় নেন সাকিব ও শামসুর। এরপর শুধুই হতাশা।

বাংলাদেশের হয়ে ৪০ বলে সর্বোচ্চ ৬৫ রান করেন সাকিব আল হাসান। মোহাম্মদ আশরাফুলের বদলে দলে জায়গা পাওয়া শামসুর রহমান করেন ৪৮ বলে ৫৩ রান। দ্বিতীয় উইকেটে সাকিব-শামসুর জুটির সংগ্রহ ১১৮ রান। এছাড়া অধিনায়ক মুশফিকুর রহিম (২৮) ছাড়া কেউই দুই অঙ্কের সংগ্রহ গড়তে পারেননি।

জিম্বাবুয়ের ইনিংসের শুরুটা অবশ্য ভালো ছিল না। ম্যাচের তৃতীয় বলে প্রথম উইকেটের পতন ঘটে। এরপর প্রতিরোধ গড়ে তোলেন হ্যামিলটন মাসাকাদজা ও ব্রেন্ডন টেলর।

৪৮ বলে ৫৯ রান করেন মাসাকাদজা। ২৫ বলে অধিনায়ক টেলরের সংগ্রহ ৪০ রান। দলীয় ১ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় উইকেটে ৭৪ রান যোগ করে দলকে খেলায় ফেরান মাসাকাদজা ও টেলর। ম্যালকম ওয়ালার ১৪ বলে ২৬ রান নিয়ে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের সফলতম বোলার সাকিব আল হাসান দু’টি উইকেট নেন। এছাড়া সোহাগ গাজী, শফিউল ইসলাম ও মাহমুদউল্লাহ প্রত্যেকে একটি করে উইকেট পান।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply