কুমিল্লার মুরাদনগরে গোমতী নদীর ব্রীজ ভাঙ্গনের মুখে

মোঃ মোশাররফ হোসেন মনির, মুরাদনগর প্রতিনিধিঃ–

মুরাদনগর-ঢাকা সড়কে গোমতী নদীর উপর বেলী ব্রীজটি ঝুঁকিপূর্ন অবস্থায় পড়েছে। যে কোন সময় ব্রীজটি ভেঙ্গে পড়ে যে কোন দুর্ঘটনা ঘটতে পারে।
ব্রীজটির পিলারের গোড়া থেকে মাটি সরে গেছে এবং পিলারের ডালাই গুলো খসে পরে যাচ্ছে। প্রতি দিন এর উপর দিয়ে লক্ষ মানুষের যাতায়াত এবং অসংখ্য বাস-ট্রাকসহ অন্যান্ন যানবাহন চলাচল করে থাকে। ২২টি ইউনিয়নে বৃহত্তর মুরাদনগর উপজেলার সাড়ে পাচঁ লক্ষ মানুষের বসবাস তেমনি মুরাদনগর, বাঞ্চারামপুর, নবীনগর ও দেবিদ্বার উপজেলার অনেক মানুষের ঢাকা যাতায়তের সহজ মাধ্যম এই সড়ক। উপজেলার ৬টি ইউনিয়নের তেমনি উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম। তেমনি সড়কটি যেমন গুরুত্বপূর্ন বহন করে থাকে তেমনি ব্রীজটিও সম গুরুত্ব বহন করে। ব্রীজটির উপর দিয়ে একটি গাড়ি যাওয়ার সময় অন্য কোন প্রকার যানবাহন আশা-যাওয়া করতে পাড়েনা।
এমতাবস্থায় এলাকা বাসী ব্রীজটির পূর্ন-নির্মান বা মেরামত করার দাবী করে বলেন, কতৃপক্ষের উদাশিনতার কারনে যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। এ ব্যপারে কতৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই।
কতৃপক্ষ ব্রীজের পার্শ্বে ব্রীজটি ঝুকিপূর্ন উল্লেখ করে সাইনর্বোড লিখে তাদের দায় এড়াতে চাচ্ছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply