রোববার জামায়াতের হরতাল

ঢাকা:–
জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাসির দণ্ডাদেশের বিরুদ্ধে আগামী রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত থাকার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বৃহস্পতিবার কামারুজ্জামানের ফাসির আদেশ দেন।

পত্রিকা অফিসে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান রোববার হরতাল আহ্বান করেন।

হেফাজতে ইসলামীর সমাবেশে ‘গণহত্যা’র প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে বুধ এবং বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে ১৮ দল। আর জামায়াতের ডাকা রোববারের হরতালের মধ্যে শুক্র এবং শনিবার সরকারি ছুটি। সব মিলিয়ে ৫ দিন অফিস, ব্যবসা প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকছে।

এর আগে জামায়াতের সাবেক নেতা আবুল কালাম আজাদের বিরুদ্ধে ট্রাইব্যুনাল প্রথম রায়ে তার ফাঁসির দণ্ডাদেশ দেন। দ্বিতীয় রায়ে দলের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং তৃতীয় রায়ে জামায়াতের নায়েবে আমির দেলওয়ার হোসাইন সাঈদীকে ফাঁসির আদেশ দেন।

ট্রাইব্যুনালের দেয়া প্রতিটি রায়ের বিরুদ্ধে হরতাল দিয়েছে জামায়াত ও তার সহযোগী সংগঠন ইসলামী ছাত্রশিবির।

এছাড়া, যুদ্ধাপরাধ মামলায় জামায়াতের সাবেক আমির গোলাম আযমের বিরুদ্ধে যে কোন দিন রায় ঘোষণা হতে পারে। তার রায়কে কেন্দ্র করে হরতালসহ কঠোর কর্মসূচি দিতে পারে জামায়াত।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply