চান্দিনায় কাল বৈশাখী ঝড়ে ঘর-বাড়ি লন্ডভন্ড; বজ্রপাতে ১ কৃষক নিহত, আহত ৩

মাসুমুর রহমান মাসুদ :–

চান্দিনা উপজেলার বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার (৯ মে) দুপুরে কাল বৈশাখী ঝড়ে বাড়ি-ঘর বিদ্ধস্ত হয়। সকালে আবহওয়া ভাল থাকলেও দুপুরে হঠাৎ করেই শুরু হয় কাল বৈশাখী ঝড়। এসময় উপজেলার মাইজখার ও কেরনখাল ইউনিয়নে প্রায় ১৫টি বাড়ি ও ১টি মুদি দোকান লন্ডভন্ড হয়ে যায়। এতে স্থানীয়রা অর্থনৈতিকভাবে ক্ষতির মুখে পড়েন। এছাড়া উঠতি ফসল, শাক-সবজি ও গাছ-পালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এদিকে ওই সময় বজ্রপাতে ফাঐ গ্রামে ফসলি জমিতে কাজ করার সময় মো. শহিদুল ইসলাম (৪২) নামক এক কৃষক নিহত হয়। সে উপজেলার শ্রীমন্তপুর গ্রামের আবদুল লতিফ এর ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, মো. শহিদুল ইসলাম সকাল থেকেই জমিতে কাজ করছিল। কাল বৈশাখী ঝড় চলাকালে দুপুরে ওই বজ্রপাতের ঘটনা ঘটে। ঘটনাস্থলেই সে নিহত হয়। অপরদিকে বজ্রপাতে আহত হয় ফাঐ গ্রামের মৃত আবদুর রহমান ভূইয়ার ছেলে মো. সালেহ আহম্মেদ (৩৫), মৃত আবদুল মজিদ এর ছেলে জামাল (৩৬) এবং মেহার গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী সাজেদা বেগম (৬০)। গুরুতর আহত অবস্থায় তাদেরকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
সরেজমিনে এলাকাঘুরে জানাগেছে, কাল বৈশাখী ঝড় চলাকালে মাইজখার ইউনিয়নের মহিলা মাদ্রাসা সংলগ্ন এলাকায় বজ্রপাতে মৃত ছায়েদ আলীর ছেলে মো. তৈয়ব আলীর একটি মুদি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে তার ১ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এছাড়া মাইজখার পূর্বপাড়া গ্রামের মো. ছফিউল্লাহ, মো. হাবিবুল্লাহ, মহরম আলী, আহম আলী, মো. দুলাল, মো. জয়নাল আবেদীন এর ৭টি বসত ঘর লন্ডভন্ড হয়ে যায়। এদিকে উপজেলার কেরনখাল ইউনিয়নের কয়েকটি গ্রামে ৭-৮টি পরিবারের বাড়ি-ঘর লন্ডভন্ড হওয়ার খবর পাওয়া গেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply