জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন : বুড়িচংয়ে এস এস সিতে পাশের হার ৯৩.৮৯, দাখিলের ৮৩.৪৩ ও ভোকেশনালে ৯৩.৬৩%

জেহাদ হোসেন খোকন :–
৯ মে সারাদেশে একযোগে ঘোষিত এবারের এস এস সি পরীক্ষা ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অধিনে বুড়িচংয় উপজেলায় এস এস সিতে পাশের হার ৯৩.৮৯ শতাংশ, দাখিলের পাশের হার ৮৩.৪৩ শতাংশ ও এসএসসি ভোকেশনালে পাশের হার ৯৩.৬৩%। এর মধ্যে মাধ্যমিক স্কুল পর্যায়ে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ১৩৫ জন ও মাদ্রাসা পর্যায়ে দাখিল পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ১৫জন এবং এসএসসি ভোকেশনালে জিপিএ ৫ পেয়েছে ৭ জন।
বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম খাঁন আনুষ্ঠানিক ভাবে প্রতিষ্ঠানের প্রধানদের নিকট ফলাফল বিবরনী হস্তান্তর করেন। এবারের এস এস সি পরীক্ষায় বুড়িচং উপজেলার বিভিন্ন বিদ্যালয় থেকে ২ হাজার ৫শত ২৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ২ হাজার ৩শত ৭০ জন কৃতকার্য হয়েছে। তার মধ্যে ১শত ৫৪ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। শতভাগ পাশের গৌরব অর্জন করেছে উপজেলার ৫টি স্কুল। তার মধ্যে উপজেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে বুড়িচং আনন্দ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে ১শ ৫জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৩১ জন। পূর্নমতি এম এ মনছুর উচ্চ বিদ্যালয় থেকে ৭৪ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে জিপিএ ৫ পেয়েছে ০৮ জন, ফকির বাজার স্কুল এন্ড কলেজ থেকে ১শ ৫১ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে জিপিএ ৫ পেয়েছে ০৮ জন, পূর্বহুড়া উচ্চ বিদ্যালয় থেকে ৪৪ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে এই বিদ্যালয়ে কোন জিপিএ ৫ প্রাপ্ত নাই ও কুসুমপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩২ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে জিপিএ ৫ পেয়েছে ০১ জন। অন্যদিকে মাদ্রাসা পর্যায়ের বুড়িচং উপজেলা থেকে মোট ৭ শত ৮৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ৬শ ৫৯ জন কৃতকার্য হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ১৫ জন। শতভাগ পাশের গৌরভ অর্জন করেছে ২ টি মাদ্রাসা। তার মধ্যে বুড়িচং ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ২০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে এবং সাদকপুর ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা থেকে ২২ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে সকলে উর্ত্তীর্ন হয়েছে।
এদিকে এস এস সি ভোকেশনাল পরীক্ষায় বুড়িচং উপজেলার ৫ টি প্রতিষ্ঠান থেকে ২শত ২০ জন পরীক্ষার্থীর মধ্যে ২শত ৬জন কৃতকার্য হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৭ জন। পাশের হার ৯৩.৬৩%। তার মধ্যে একমাত্র শতভাগ পাশের গৌরব অর্জন করেছে হরিপুর আদর্শ উচ্চ বিদ্যালয়। ওই বিদ্যালয় থেকে ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে সকলে উত্তীর্ণ হয়েছে। ২য় স্থনে রয়েছে কাকিয়ারচর আদর্শ কারিগরি উচ্চ বিদ্যালয়। ওই বিদ্যালয় থেকে ৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪২ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৫ জন এবং ৩য় স্থানে রয়েছে ফজলুর রহমান মেমোরিয়্যাল কলেজ অব টেকনোলজি। ওই বিদ্যালয় থেকে ৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৯ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ ৫ পেয়েছে ০২ জন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply