চান্দিনায় ফলাফলে মাদ্রাসার তুলনায় স্কুলগুলো এগিয়ে; জিপিএ-৫ পেয়েছে ১১২ জন শিক্ষার্থী

মাসুমুর রহমান মাসুদ :–

চান্দিনায় এসএসসি ও দাখিল পরীক্ষায় ভাল ফলাফলের দিক থেকে মাদ্রাসার তুলনায় স্কুল গুলো এগিয়ে রয়েছে। কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় এ উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ৯৭ জন শিক্ষার্থী। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ঢাকার অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী। এদিকে শতভাগ পাশের গৌরব অর্জন করেছে ৮টি বিদ্যালয়। এদের মধ্যে এমপিও ভুক্ত ছাড়া দুটি প্রতিষ্ঠান রয়েছে। এগুলো হলো- ওরাইন উচ্চ বিদ্যালয়, আলাবক্স বালিকা বিদ্যালয়। অন্যগুলো হলো- আবেদা নূর বালিকা উচ্চ বিদ্যালয়, আবেদানূর উচ্চ বিদ্যালয়, দোল্লাই নবাবপুর আহসান উল্লাহ্ উচ্চ বিদ্যালয়, রসুলপুর উচ্চ বিদ্যালয়, করতলা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এবং মোহনপুর জনতা উচ্চ বিদ্যালয়। এদিকে মাদ্রাসাগুলোর মধ্যে শতভাগ পাশের গৌরব অর্জন করেছে আবেদানূর ফাযিল মাদ্রাসা, লক্ষ্মীপুর আলিম মাদ্রাসা, নাওতলা আলিম মাদ্রাসা, গল্লাই ইসমাইল দাখিল মাদ্রাসা, পিহর রহমানিয়া দাখিল মাদ্রাসা, জোয়াগ-নোয়াগাঁও দাখিল মাদ্রাসা, পানিপাড়া আলিম মাদ্রাসা।
এর মধ্যে চান্দিনা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৮ জন ছাত্র জিপিএ-৫ পেয়ে উপজেলার শীর্ষে রয়েছে। এছাড়া আবেদানূর উচ্চ বিদ্যালয় থেকে ১৭ জন, বড়গোবিন্দপুর আলী মিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৪ জন, বরকইট উদয়ন উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন, চান্দিনা ডা. ফিরোজা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭ জন, কুটুম্বপুর উচ্চ বিদ্যালয় থেকে ৭ জন, কংগাই উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, আবেদা নূর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, মহিচাইল উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, এতবারপুর আজম উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, দোল্লাই নবাবপুর আহসান উল্লাহ্ উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, কাদুটী উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন, জোয়াগ আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, মোহনপুর জনত উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, পিপুইয়া উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, ওরাইন উচ্চ বিদ্যালয় থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় আবেদানূর ফাযিল মাদ্রাসা থেকে ৫ জন, বড়ইয়া কৃষ্ণপুর ফাযিল মাদ্রাসা থেকে ৪ জন, বদরপুর নেছারিয়া ফাযিল মাদ্রাসা থেকে ২ জন, রাণীচড়া আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা থেকে ২ জন, লক্ষ্মীপুর আলিম মাদ্রাসা থেকে ১ জন, জামিরাপাড়া মিমহে দাখিল মাদ্রাসা থেকে ১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply