জিপিএ-৫ পেয়েছে ৮৪ জন : তিতাসে এসএসসিতে পাশের হার ৯০.৬৪ দাখিলে ৯৬.৫৭

তিতাস প্রতিনিধি ;–
তিতাসে সদ্য প্রকাশিত এসএসসি পরিক্ষায় শতকরা পাশের হার ৯০.৬৪ এবং দাখিলে ৯৬.৫৭। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৪ জন শিক্ষার্থী।
উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আনোয়ারা চৌধুরী জানান, ২০১৩ সালের উপজেলার ১১টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১০২৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে বিভিন্ন গ্রেডে পাশ করে ৯৩০ জন, শতকরা পাশের হার ৯০.৬৪। যার মধ্যে জিপিএ-৫ রয়েছে ৫৯টি। অপরদিকে উপজেলার ৯টি মাদ্রাসা থেকে ২৯২ জন দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে বিভিন্ন গ্রেডে পাশ করে ২৮২ জন, শতকরা পাশের হার ৯৬.৫৭। যার মধ্যে জিপিএ-৫ রয়েছে ২৫টি।
পরিসংখ্যানে দেখা যায়, এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজে থেকে ১৯টি, মাছিমপুর আর আর ইনিস্টিটিউশন থেকে ১৪টি, বাতাকান্দি উচ্চ বিদ্যালয় থেকে ৮টি, জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় ও মজিদপুর উচ্চ বিদ্যালয় থেকে ৬টি, জুনাব আলী উচ্চ বিদ্যালয় থেকে ৪টি, সাতানী ইউনিয়ন কারীগরি ও কেশবপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১টি। অপরদিকে দাখিলে গাজীপুর আজিজিয়া সিনিয়র মাদ্রাসা থেকে ৮টি, মঙ্গলকান্দি ফাজিল মাদ্রাসা থেকে ৫টি, জিয়ারকান্দি হাফিজ উদ্দিন ফাজিল মাদ্রাসা ও দুধঘাটা দাখিল মাদ্রাসা থেকে ৩টি, কালাচান্দকান্দি ফাজিল মাদ্রাসা ও মোহনপুর দাখিল মাদ্রাসা থেকে ২টি, শাহপুর আনোয়ারুল হক দাখিল মাদ্রাসা ও কালাইগোবিন্দপুর মহিলা দাখিল মাদ্রাসা থেকে ১টি করে জিপিএ-৫ পেয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply