এক্সপ্রেস মানির আর্থিক সচেতনতামূলক প্রচারণা: নিরাপদ অর্থ স্থানান্তর সম্পর্কিত রোড শো শুরু

ঢাকা :–

প্রবাসীদের কষ্টার্জিত আয় পরিবারের কাছে পৌঁছে দেয়ার নির্ভরযোগ্য আন্তর্জাতিক প্রতিষ্ঠান এক্সপ্রেস মানি দেশের বিভিন্ন জেলার তিরিশটি স্থানে মাসব্যাপী আর্থিক সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে।
বিদেশ থেকে স্বল্প খরচে নিশ্চিন্তে অর্থ স্থানান্তরকারী প্রতিষ্ঠান এক্সপ্রেস মানি দেশব্যাপী আর্থিক সচেতনতামূলক প্রচারণার মূল উদ্দেশ্য হলো বৈধ পথে গ্রাহকদের রেমিটেন্স আদান প্রদানে উদ্বুদ্ধ করা। যাতে করে তারা বেশি মাশুল দিয়ে ঝুঁকিপূর্ণ পথে রেমিটেন্স স্থানান্তর প্রক্রিয়া থেকে একেবারেই সরে আসেন। বাংলাদেশের গুরুত্বপূর্ণ রেমিটেন্স গ্রহণ করা এলাকা সমূহে নিরাপদ অর্থ স্থানান্তর বিষয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে এক্সপ্রেস মানির এই মাসব্যাপী প্রচারণা চালাতে ক্যান্টারভ্যান নিয়ে বিভিন্ন জেলার হাট-বাজার প্রদক্ষিণ করছে।
টাঙ্গাইল জেলা থেকে ২৯ এপ্রিল থেকে শুরু করে এই প্রচারণা শেরপুর, জামালপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও ঢাকা হয়ে মানিকগঞ্জ প্রদক্ষিণ করবে।
প্রচারণার কাজে নিয়োজিত দলটি থানা বা উপজেলায় গিয়ে সেখানে সারাদিন অবস্থান করে, স্থানীয় লোকজনের অবৈধ পথে টাকা পাঠানোর ঝুঁকি সম্পর্কে অবহিত করছে। স্থানীয় জনগোষ্ঠীর অংশগ্রহণমূলক এই প্রচারণায় থাকছে বাউল গান, বাস্কেটবল,ডার্ট বোর্ড, হাঁড়ি ভাঙ্গা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন। প্রত্যেক বিজয়ীকে দিনশেষে এক্সপ্রেস মানির পক্ষ থেকে পুরষ্কার দেয়া হয়। রোডশো’তে অংশগ্রহণকারী জনসাধারণের বিনোদনের জন্য একটি বাংলা চলচ্চিত্রও প্রদর্শন করা হয়।
এক্সপ্রেস মানি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শামীম ইফতেখার বলেন, আমাদের গ্রাহক যেখানে আছেন, আমরা সেখানেই যেতে চাই, তাই বাংলাদেশে আমরা তৃণমূল পর্যায়ে কাজ করছি। আমরা জানি, বিভিন্ন বয়সী প্রবাসীরা ও তাদের স্বজনরা নিরাপদে রেমিট্যান্স লেনদেন সম্পর্কে অসচেতন, তাই আমরা তৃণমূল মানুষের সাথে যোগাযোগের জন্য প্রচারণামূলক রোড় শো-এর ব্যবস্থা করেছি। যােেত তারা অর্থ স্থানান্তরে ১৬ ডিজিটের গুরুত্ব, নিরাপদ অর্থ স্থানান্তর ও এক্সপ্রেস মানি ব্র্যান্ড সম্পর্কে জানার সুযোগ পান।
সারাদেশের গুরুত্বপূর্ণ রেমিটেন্স গ্রহণকারী এলাকা প্রদক্ষিণের লক্ষ্যে শুরু হওয়া এই প্রচারণাটি ইতোমধ্যে ফাজিলহাতি, ফতেপুর, দারিয়াগুশা, সানন্দাবাড়ি, গোয়োইলবাজার, দালুরচর, বিদ্যাগঞ্জ বাজার, কিশোরগঞ্জ, নওয়াপাড়া, জয়পাড়া এবং সাভার ঘুরে এসেছে।
এক্সপ্রেস মানি সম্পর্কে:
এক্সপ্রেস মানি একটি বৈশ্বিক অর্থ আদান-প্রদানকারি ব্র্যান্ড। বিশ্বজুড়ে ৫ টি উপমহাদেশের ১৫০ দেশে প্রায় ১ লক্ষ ৭০ হাজার স্থানীয় এজেন্টের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করে থাকে। ‘ব্রিংয়িং হোম ক্লোজার’ এই শ্লোগানকে সামনে রেখে লক্ষ লক্ষ প্রবাসীর অর্থ তাদের প্রিয়জনের কাছে পৌঁছে দিয়ে একটি নির্ভরশীল আন্তর্জাতিক মানি ট্রান্সফার ব্র্যন্ডে পরিনত হয়েছে। এক্সপ্রেস মানি তার উদ্ধাবনী প্রযুক্তি, উৎকৃষ্ট গ্রাহক সেবা এবং বৃহৎ নেটওয়ার্কের মাধ্যমে সহজে, অতি দ্রুত এবং নিরাপদে বিশ্বের যেকোন প্রান্তে অর্থ স্থানান্তরের সেবা প্রদান করে আসছে। কোম্পনি সম্পর্কে আরো জানতে ভিজিট করুন: www.xpressmoney.com

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply