হেফাজত ইসলাম রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে

চট্টগ্রাম:–

মতিঝিলের শাপলা চত্তরে অবস্থান কর্মসূচিতে ‘নির্বিচারে’ গুলি ও হামলা চালিয়ে নেতাকর্মীদের ‘শহীদ’ ও আহত করার প্রতিবাদে আগামী রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম। একইসঙ্গে ১৮ দলের বুধ ও বৃহস্পতিবারের হরতালে সমর্থন দিয়েছে হেফাজত। এছাড়া শুক্রবার মসজিদে মসজিদে শহীদদের জন্য দোয়ার কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

মঙ্গলবার হাটহাজারীর দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসায় হেফাজতে ইসলামের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক আশরাফ আলী নিজামপুরী এ কর্মসূচি ঘোষণা করেন।

হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী এ সময় মাদরাসায় থাকলেও সংবাদ সম্মেলনে উপস্থিত হননি। মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরীসহ কয়েকজন নেতা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার ঢাকা অবরোধ কর্মসূচি শেষে মতিঝিলে অবস্থান করলে গভীর রাতে যৌথ বাহিনী হেফাজতে ইসলামকে শাপলা চত্বর থেকে তাড়িয়ে দেয়। সোমবার সংগঠনটির পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করার কথা থাকলেও পুলিশ লালবাগ মাদরাসায় কোনো সংবাদ সম্মেলন করতে দেয়নি বলে অভিযোগ করেন হেফাজত নেতারা। সোমবার বিকেলে আল্লামা শফীকে চট্টগ্রামে পাঠিয়ে দেয় পুলিশ। হেফাজতের দাবি, এ ঘটনায় তাদের প্রায় তিন হাজার কর্মী ‘শহীদ’ হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply