বুধ ও বৃহস্পতিবার সারা দেশে ১৮ দলের হরতাল

ঢাকা :–
হেফাজতে ইসলামের নেতাকর্মীদের ওপর হামলা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার ও বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ১৮ দলীয় জোট। এ ছাড়া মঙ্গলবার নয়া পল্টনে গায়েবানা জানাজার কর্মসূচি দিয়েছে তারা।

সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি ও ১৮ দলীয় জোট নেতাদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের পর এই ঘোষণা দেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এ সময় শাহবাগে গণজাগরণ মঞ্চে মাসের পর মাস নিরাপত্তা ও খাবার দাবার দেওয়ার সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘তাদের অবস্থানে যদি সরকার সহায়তা করতে পারে তাহলে হেফাজতকর্মীরা কি ভিন্ন গ্রহ থেকে এসেছে? তারা কি এদেশের মানুষ নয়? রাতে আপনারা দেখেছেন কিভাবে বৃষ্টির মতো গুলি করে তাদের হত্যা করেছে।’ তারা আশপাশের বিভিন্ন অফিস-আদালতে আশ্রয় নিলে সেখান থেকে বের করে গুলি করা হয় বলেও তিনি অভিযোগ করেন।

রোববার গভীর রাতে পুলিশের অভিযান টেলিভিশনে সরাসরি দেখাতে না দেওয়ার সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘এর চেয়ে অনেক কম গুরুত্বপূর্ণ খবর টেলিভিশনে আপনারা সরাসরি সম্প্রচার করেন। গতকাল কেন করতে পারলেন না? আমরা যতটুকু শুনেছি প্রচারে বাধা দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘সিএনএন ও আল জাজিরা বলেছে আড়াই হাজারের মতো নিহত হয়েছে।’

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে দলের স্থায়ী কমিটির ৮ সদস্য ও ১৮ দলীয় জোটের বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply