কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি:–

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার হাবিবুর রহমানের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ ব্যাপক দুর্নীতি অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। হাসপাতাল ঘুরে জানা যায়, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার হাবিবুর রহমান পরিচালক হিসেবে যোগদান করেন। যোগদানের এক বছর ৫ মাসে করেন নানা অনিয়ম দুর্নীতি।
হাসপাতালে পুলিশ রিপোটের ইনজুরী সার্টিফিকেট নিতে ২ থেকে ৫ হাজার টাকা তাকে দিতে হয়। ২০১৩ সালের মার্চ মাসে কুমিল্লা মেডিকেল কলেজের নতুন ভবন হলে তার জন্য বিভিন্ন পদে বেশ কিছু লোক নিয়োগ করা হয়। তার মধ্যে ওয়ার্ড বয়, নৈশ প্রহরী, গার্ড এর তুতীয়, চতুর্থ শ্রেণির ১৫ জন লোককে নিয়োগ দিবে বলে প্রতিজন থেকে ৩-৫ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেয়।
তিনি যাদেরকে নিয়োগ দিয়েছেন তাদের বেশ কয়েকজনকে দিয়ে তার বাসার কাজ করিয়ে থাকেন। তিনি প্রতি বৃহস্পতিবারে ঢাকায় তার বাসায় যায়, যাওয়ার সময় মেডিকেল কলেজের জন্য ও হাসপাতালের রোগীদের জন্য সরকারী যে ঔষধ দেওয়া হয়, সে ঔষধ গোপনে তার প্রাইভেটকার ও তার ব্যাক্তিগত লোকদের দিয়ে ঢাকায় প্রেরণ করা হয়।
লাখ লাখ টাকার সে ঔষধ তার পরিচিত ঢাকার হাসপাতাল গুলোতে বিক্রয় করা হয় । তার বিভিন্ন অপকর্মের সাথে মেডিকেল কলেজ হাসপাতালের ষ্টোর কিপার জড়িত থাকার অভিযোগ পাওয়া গিয়েছে । ডাক্তার হাবিবুর রহমানসহ বেশ কয়েকজন ডাক্তার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালকে দুর্নীতির আখঁড়া বানিয়ে হাতিয়ে নিয়ে যাচ্ছেন লাখ লাখ টাকা।
অর্ধশতাধিক ডাক্তার হাসপাতালের হাজিরা খাতায় সই করে চলে যায় উপজেলা শহরের হাসপাতাল গুলোতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা দেওয়ার পরও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের হাসপাতালে পাওয়া যায় না। কর্তব্য কাজে অবহেলার অভিযোগে নিজ কর্মস্থানে না থাকায় ডাক্তারদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে তাদের দুর্নীতি, কর্মস্থলে না থাকার অভিযোগ ও তালিকা প্রেরণ করেছেন।
এ ব্যাপারে কুমিল্লা মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার হাবিবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার সাথে দেখা করার জন্য বলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply