ফুটবলারের ঘুসিতে প্রাণ গেল রেফারির

হলুদ কার্ড দেখানোর কারণে রেফারিকে ঘুসি। আর তাতেই মৃত্যু হলো ৪৬ বছর বয়সী রেফারি রিকার্ডো পোর্টিলোর। সাত দিন চিকিৎসাধীন থাকার পর হার মানলেন তিনি। জীবনই তাকে ‘লাল কার্ড’ দেখিয়ে দিল।

ফুটবল মাঠে এই ধরনের ঘটনা বিরল। গত ২৭ এপ্রিল মার্কিন যুক্তরাস্ট্রের টেলরভিলে বিনোদনমূলক ফুটবল লিগের ম্যাচে দুর্ঘটনাটি ঘটে। উল্লেখ্য, এই লিগে অংশগ্রহণকারী ফুটবলারদের বয়স ৮ থেকে ১৭ বছরের মধ্যে।

আইসেনহাওয়ার জুনিয়র হাইস্কুল মাঠে আয়োজিত এই ম্যাচে কর্নারের সময় রেফারি রিকার্ডো দেখেন, বক্সের মধ্যে গোলরক্ষক বিপক্ষ এক ফুটবলারকে ধাক্কা মারছেন। সঙ্গে সঙ্গে তিনি সেই গোলকিপারকে হলুদ কার্ড দেখান। তারপর পকেট থেকে নোটবুক বের করে সংশ্লিষ্ট ফুটবলারের নাম লিখছিলেন তিনি। সেই সময় তার কানের সামান্য নিচে ঘুঁষি মারেন সেই গোলরক্ষক। ভারসম্য রাখতে না পেরে ভূপাতিত হন সেই রেফারি। আয়োজকরা তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। প্রায় এক সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হার মানতে হয় রিকার্ডোকে।

চিকিৎসকরা জানিয়েছেন, তার মাথার ভিতরে কিছু অংশে রক্ত জমাট বেঁধে গিয়েছিল। এর ফলে সপ্তাহখানেক কোমায় ছিলেন তিনি।

পুলিশ সূত্রে জানা গেছে, যে গোলরক্ষকের ঘুসিতে এই কাণ্ড ঘটেছে তার বয়স মাত্র ১৭ বছর। তাই তার বিরুদ্ধে সেরকম বড় কোনো অপরাধের দায় আনা সম্ভব হচ্ছে না। ওই ফুটবলারকে জিজ্ঞাসাবাদ করছে স্থানীয় পুলিশ।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply