শত শত লাশ গুম করা হয়েছে : বিএনপি

ঢাকা :–

হেফাজতে ইসলামের সঙ্গে পুলিশের সংঘর্ষে প্রাণহানি ও ক্ষয়ক্ষতির জন্য সরকার ও আওয়ামী লীগকে দায়ী করে গতরাতের (রোববার রাত) হত্যাকাণ্ড জালিয়ান ওয়ালাবাগ হত্যাকাণ্ডকেও হার মানিয়েছে বলে দাবি করেছে বিএনপি।

সোমবার দুপুরে নয়াপল্টনে ১৮ দলীয় জোটের বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার ব্রিফিংয়ে একথা বলেন।

এমকে আনোয়ার বলেন, গতকাল গভীর রাতে শাপলা চত্বরে শান্তিপূর্ণভাবে অবস্থানরত হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে র‌্যাব, পুলিশ, বিজিবি, ছাত্রলীগ, যুবলীগের সাড়াশি হামলা ও মুহূর্মুহ গুলি ছুঁড়ে হাজার হাজার নিরীহ ও ধর্মপ্রাণ আলেম ওলামাকে হত্যা, গুরুতর আহত ও মধ্যরাতে গণহত্যা সংগঠিত করা হয়। এসময় শত শত লাশ গুম করা হয় বলেও তিনি অভিযোগ করেন।

এমকে আনোয়ার বলেন, ‘ সকালে সিদ্ধিরগঞ্জে ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীরা পুলিশ, র‌্যাব ও বিজিবির সহযোগিতায় মাদ্রাসা আক্রমণ করে ২৫ জন নিরীহ ছাত্রকে হত্যা এবং প্রায় চার শতাধিক ছাত্রকে গুরুতর আহত করা হয়েছে।

বাগেরহাটে সোমবার সকালে পুলিশ র‌্যাব ও বিজিবি সহযোগিতায় আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে দশজন বিএনপি নেতাকর্মীকে হত্যা এবং শতাধিক নেতাকর্মীকে আহত করে।

এমকে আনোয়ার বলেন, আজ (সোমবার) দুপুরে লালবাগ ও যাত্রাবাড়ি কওমী মাদ্রাসায় যুবলীগ, ছাত্রলীগ সন্ত্রাসীরা আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় হামলা করেছে দেশের বিভিন্ন কওমী মাদ্রাসাগুলো এখনো আওয়ামী সন্ত্রাসীদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

তিনি বলেন, গতকাল (রোববার) দেশের বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট শফিক রেহমানের ইস্কাটনের বাসভবনে আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা তাণ্ডব ও লুটপাট চালায়।

তিনি বলেন, গতকাল হেফাজতে ইসলামের অবরোধ কর্মসূচির সংবাদ সংগ্রহকালীন দায়িত্বরত সাংবাদিক ও সংবাদকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীরা হামলা করে।

এমকে আনোয়ার বলেন, বায়তুল মোকাররম মসজিদে অবস্থিত বই এর দোকানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা দেবাশীষের নেতৃত্বে লুটপাট এবং পবিত্র কোরআন শরীফ ধর্মীয় গ্রন্থ সমূহে অগ্নিসংযোগ করা হয়। যা বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় দেবাশীষের ছবি সম্বলিত খবর প্রচার করা হয়েছে। দুঃখজনক হলেও সত্য যে, বাস্তব প্রমাণ সত্ত্বেও ওই ঘটনা হেফাজতে ইসলামের নামে অপপ্রচার চালিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়েছে।

একইভাবে আওয়ামী সন্ত্রাসীরা বিভিন্ন ব্যাংক বুথে ভাঙচুর, লুটপাট করে হেফাজতের নামে কলঙ্ক লেপনের অপচেষ্টা এবং জাতিকে বিভ্রান্ত করার কৌশল আওয়ামী লীগের পুরোনো নোংরা চরিত্রেরই অংশ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply