কুমিল্লা বিশ্ববিদ্যালয় গনিত বিভাগের ৭ম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

রাসেল মাহমুদ :–

“Know Mathematics, Know the Nature – Mathematics is the Language of Nature” এই শ্লোগানকে সামনে রেখে রোববার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত হল গনিত বিভাগের ৭ম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠান । গনিত বিভাগের ৬ষ্ঠ ব্যাচের আয়োজনে বিভাগীয় প্রধান প্রফেসর এম জুলফিকার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডীন ড. মোঃ আবু তাহের। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনিত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আব্দুল হাকীম, মোঃ আনোয়ার হোসেন, আমান মাহবুব, প্রভাষক মারুফ হাছান, এনামুল করীম সাব্বির, মাহবুবুর রহমান খান বাদশাহ, গোলাম মর্তুজা তালুকদার ও সুমি আক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গনিত বিভাগের প্রভাষক জনাব আব্দুল্লাহ আল মাহবুব দীপু।
৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী রিপন ও সানজিদা রহমান দিপ্তির সঞ্চালনায় অনুষ্ঠানে ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন গনিত ১ম ব্যাচের ছাত্র ইয়াছির আরাফাত সুজন, কাদের বাবু, ২য় ব্যাচের ছাত্র ফখরুল পারভেজ, নেছার উদ্দিন রুবেল, ৪র্থ ব্যাচের ছাত্র নুরুল আমিন, ৫ম ব্যাচের ছাত্র শিমুল চন্দ্র শীল ও ৬ষ্ঠ ব্যাচের ছাত্র রেজাউল ইসলাম মাজেদ।
এছাড়া নবীন ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন জুবায়েরর আহমেদ ও খাদিজা আক্তার । দুই পর্বের এই অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিল অভিনয়, কবিতা আবৃত্তি, মডেলিং, নৃত্য ইত্যাদি। উল্লেখ্য আজকের এই মনোজ্ঞ নবীন বরন অনুষ্ঠানে শিক্ষার্থীদের অনুরোধে গান পরিবেশন করেন গনিত বিভাগের শিক্ষক জনাব আব্দুল্লাহ আল মাহবুব ও জিল্লুর রহমান।
অনুষ্ঠান শেষে একটি শোভাযাত্রা কুবি ক্যাম্পাসের প্রধান ফটক সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে ক্যাম্পাসের কাঁঠাল তলায় এসে শেষ হয়।

Check Also

লাকসাম-মনোহরগঞ্জের বিএনপি’র সাবেক এমপি আলমগীরের জাতীয় পার্টিতে যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা-১০ (লাকসাম-মনোহরগঞ্জ) বিএনপি’র সাবেক এমপি এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগদান করেছেন। সোমবার জাতীয় ...

Leave a Reply