ইমরানের পর নওয়াজও সন্ত্রাসবিরোধী যুদ্ধ বন্ধের পক্ষে

ঢাকা :–
পাকিস্তানের নির্বাচনে ক্ষমতার দৌড়ে এগিয়ে থাকা পিএমএল-এন দলের প্রধান নওয়াজ শরীফ বলেছেন, যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবিরোধী যুদ্ধে সমর্থনের বিষয়টি পুনর্বিবেচনা করা উচিত পাকিস্তানের।

নওয়াজ বলেন, সন্ত্রাসবিরোধী যুদ্ধের পরিবর্তে তালেবানের সঙ্গে আলোচনা করাকে প্রাধান্য দেবেন তিনি। এর আগে শনিবার পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার-রাজনীতিক ইমরান খান বলেছিলেন, ক্ষমতায় গেলে সন্ত্রাসবিরোধী যুদ্ধ বন্ধ করে দেবেন তিনি।

ইমরান বলেন, মার্কিন ড্রোন পাকিস্তানের সীমান্ত অতিক্রম করলে তা ভূপাতিত করার জন্য সেনাবাহিনীকে আদেশ দেওয়া হবে। এ সময় ইমরান সাবেক ও বর্তমান অনেক রাজনীতিবীদের কঠোর সমালোচনা করেন।

২০০১ সালে যুক্তরাষ্ট্রের পেন্টাগন ও বিশ্ববাণিজ্য কেন্দ্রে হামলার পর থেকে সন্ত্রাসবিরোধী যুদ্ধ শুরু করে যুক্তরাষ্ট্র। এ যুদ্ধে মার্কিনিদের প্রধান মিত্রে পরিণত হয় পাকিস্তান। দেশটিকে এজন্য বিশাল মূল্য দিতে হয়েছে।

এজন্য দেশটির সাধারণ মানুষের পাশাপাশি অনেক সেনাকে প্রাণ দিতে হয়েছে। ফলে পাকিস্তানের সাধারণ মানুষ এ যুদ্ধ থেকে সরে আসার পক্ষে জোর অবস্থান নিয়ে আসছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply