১৩ দফা না মানা পর্যন্ত মতিঝিলে অবস্থান : আহলুল্লাহ ওয়াছেল

ঢাকা : হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফির বরাত দিয়ে প্রেস সচিব আহলুল্লাহ ওয়াছেল বলেছেন, ১৩ দফা দাবি না মানা পর্যন্ত মতিঝিলে অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে। লালবাগ মাদ্রাসা থেকে এই কর্মসূচির কথা জানান আহলুল্লাহ ওয়াছেল।

এর আগে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফি নিরাপত্তাহীনতার আশঙ্কায় আজিমপুর থেকে লালবাগে ফেরত যান। শাপলা চত্বরের সমাবেশে যোগ দেওয়ার উদ্দেশে মাগরিবের পর কড়া পুলিশি প্রহরায় লালবাগ থেকে মতিঝিলের উদ্দেশে রওয়ানা দেন তিনি।

আহমদ শফিকে বহনকারী পাজেরো জিপের আগে হেফাজতের কর্মীরা মিছিল নিয়ে অগ্রসর হতে থাকেন। নিরাপত্তা নিশ্চিত করার জন্য পাজেরোর পেছনে পুলিশের তিনটি গাড়ি ছিল। গাড়িবহরসহ মিছিলটি আজিমপুরে পৌঁছালে পুলিশ আল্লামা শফিকে বহনকারী পাজেরো জিপ নিয়ে দ্রুত চলে আসার চেষ্টা করে। এ সময় মিছিলে অংশ নেওয়া হেফাজতের নেতাকর্মীরা বাধা দেন। পুলিশ তাদের রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ করলে নেতাকর্মীরা আশঙ্কা প্রকাশ করেন যে, তাদের আমিরকে গ্রেফতার অথবা গুম করা হতে পারে। সমাবেশে নেওয়া হচ্ছে এমন নিশ্চয়তা না পেয়ে তারা মিছিলসহ যাওয়ার চেষ্টা করেন। কিন্তু এ সময় ছাত্রলীগের একটি মিছিল থেকে তাদের গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল ছোড়া হয় বলে হেফাজতের কর্মীরা অভিযোগ করেন। এ ঘটনায় আল্লামা শফি পুলিশকে প্রশ্ন করেন, ‘আপনারা এখানেই আমার নিরাপত্তা দিতে পারছেন না, রাস্তায় কিভাবে নিরাপত্তা নিশ্চিত করবেন? এ অনিশ্চিত পরিস্থিতিতে আমি আপনাদের সঙ্গে যেতে পারি না।’ এরপর গাড়ি ঘুরিয়ে আবার লালবাগ মাদ্রাসায় ফেরত যান তিনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply