আলী আশরাফ খানের এফজেএ অ্যাওয়ার্ড অব ফ্রিডম লাভ

শামীমা সুলতানা :–
দাউদকান্দি উপজেলার বিশিষ্ট কবি, কলামিস্ট, সংগঠক ও মুক্ত সাংবাদিক মো. আলী আশরাফ খানকে ঢাকা সেগুনবাগিচার মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে ফ্রি-ল্যান্স জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ কর্তৃক এফজেএ অ্যাওয়ার্ড অব ফ্রিডম ২০১২ প্রদান করা হয়।
‘মুক্ত সাংবাদিকতা প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও এফজেএ অ্যাওয়ার্ড অব ফ্রিডম প্রদান অনুষ্ঠানে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রখ্যাত ভাষাসৈনিক আবদুল মতিন কুমিল্লা দাউদকান্দির আলী আশরাফ খানকে বস্তু-নিষ্ঠ ও সাহসী মুক্ত সাংবাদিকতা স্বীকৃতি স্বরূপ এফজেএ অ্যাওয়ার্ড অব ফ্রিডম প্রদান করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পররাষ্ট্র সচিব, এনডিসি, জার্মানীর সাবেক বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ুদ মান্নান, দৈনিক মানবজমিনের ব্যবস্থাপনা সম্পাদক বাবর আশরাফুল হক, বিশিষ্ট সাংবাদিক জহুরুল হক জাবেদ ও ফ্রি-ল্যান্স জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ-এর সভাপতি গোলাম কাদের প্রমুখ।
উল্লেখ আলী আশরাফ খান ইতোপূর্বে লেখালেখি ও সামাজিক উন্নয়ন কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন সংন্থা থেকে বেশ কয়েকটি স্বর্ণপদকসহ ৩০টি সম্মাননা পদকে ভূষিত হন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply