দাউদকান্দিতে মিথ্যা অপবাদ সইতে না পেরে মাদ্রসার ছাত্রীর বিষপানে আত্মহত্যা

মোঃ কামরুজ্জামান জনি, কুমিল্লা:–

কুমিল্লার দাউদকান্দি উপজেলার গলিয়ারচর মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী বখাটেদের অপমান ও মিথ্যা অপবাদ সহ্য করতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছে বলে জানা যায়। শুক্রবার বিকালে উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের কলিযোগ গ্রামে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্র্শীরা জানায়, উপজেলার কলিযোগ গ্রামের তমিজ উদ্দিনের কন্যা তাহমিনা আক্তার (১৭) তার নানার বাড়ি চরচারিপাড়া গ্রামে থেকে একটি মাদ্রাসায় লেখা-পড়া করতেন। নানার বাড়ির থাকার সুবাদে ওই গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে মোঃ ইমরান মিয়ার(২০) এর সাথে প্রেমের সম্পর্ক ঘটে। বৃহস্পতিবার বিকেলে প্রেমিক-প্রেমিকা দুইজনে নদীর পাড়ে বসে গল্প করছিলেন। এ সময় কুশিয়ারা গ্রামের ইব্রাহিমসহ ৩/৪জন বখাটে তাদেরকে আটক করে অশ্লীল মন্তব্য করে। রাতে তাদেরকে আটক রাখার পর দুইজনের অভিভাবকদের খবর দেয়। দুই অভিভাবক দুইজনকে তাদের বাড়িতে নিয়ে যায়। কুশিয়ারা গ্রাম থেকে তাহমিনা আক্তার(১৭)কে তার বাবা তমিজ উদ্দিন কলিযোগ গ্রামের বাড়িতে নিয়ে যায়। গ্রামের লোকজন ঘটনাটি জানাজানি হয়ে গেলে তাহমিনা ক্ষোভে আর অপমানে সহ্য করতে না পেরে শুক্রবার বিকালে বিষপানে আত্মাহত্যা করে। তাহমিনা আত্মহত্যার খবর এলাকায় ছড়িয়ে পড়লে বখাটেরা এলাকা থেকে গাঁ ঢাকা দিয়েছে। এদিকে প্রেমিকা তাহমিনার আত্মহত্যার খবর শুনে প্রেমিক ইমরান মিয়াও আত্মহত্যার চেষ্টা করে। তার স্বজনরা তাকে পাহাড়া দিয়ে রাখছেন। এ ব্যাপারে মাদ্রাসার ছাত্রীর বাবা তমিজ উদ্দিনের সাথে আলাপকালে তিনি বলেন, কথা কইয়া আর কি লাভ? বখাটেরা আমার মাইয়ারে দুনিয়াতে আর বাঁচতে দিলনা। বখাটেদের অপমান সহ্য করতে না পাইরা বিষ খাইছে। ডাক্তারের কাছে নিয়া কত চেষ্টা করলাম মেয়েটারে আর বাঁচাইয়া রাখতে পারলাম না। এব্যাপারে দাউদকান্দির গৌরীপুর পুলিশ পাড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোঃ আসাদ জানান- সন্ধ্যায় মাদ্রাসার ছাত্রীর লাশ ঊদ্বারের পর ময়না তদন্তের জন্য ব্যবস্থা করা হচ্ছে। মামলা দায়েরের পর দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply