সাভার পৌর মেয়র রেফাত উল্লাহকে বরখাস্ত

ঢাকা :–

সাভার রানা প্লাজা ধসের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সাভার পৌরসভার মেয়র রেফাত উল্লাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র জানায়, রানা প্লাজা ভবনে ফাটল দেখার পরও সিলগালা করতে দায়িত্বে অবহেলা ও অবৈধভাবে ভবন নির্মাণের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা না নেওয়ায় রেফাত উল্লাহর বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ নেতা সোহেল রানার মালিকানাধীন ৯ তলা ‘রানা প্লাজা’ গত ২৪ এপ্রিল বুধবার সকালে ধসে পড়ে। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত ৪৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সহস্রাধিক প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। আগের দিন মঙ্গলবার বিকেলে ভবনটিতে বড় ধরনের ফাটল দেখা দেয়। এরপর ব্যাংকসহ কিছু কার্যালয় বন্ধ করে দেওয়া হয়। কিন্তু বুধবার সকালে ভবনের পোশাক কারাখানাগুলোতে শ্রমিকদের কাজ করতে বাধ্য করে ভবন ও কারখানার মালিকরা।

এ ঘটনায় ইতোমধ্যে রানা প্লাজার মালিক, মালিককে আশ্রয়দাতা, মালিকের বাবা, ভবনে অবস্থিত কারখানাগুলোর মালিক ও সাভার পৌরসভার প্রকৌশলীসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply