কুমিল্লায় বাস চাপায় কলেজ ছাত্রী সহ নিহত ২

মিজানুর রহমান সরকার, ব্রা‏হ্মণপাড়া :–

কুমিল্লার ব্রা‏হ্মণপাড়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই এইচএসসি পরীক্ষার্থী ছাত্রী সহ ২জন নিহত এবং অপর ৩ পরীক্ষার্থী গুরুত্বর আহত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রা‏হ্মণপাড়া উপজেলার মকিমপুর নামকস্থানে, কুমিল্লা থেকে ছেড়ে আসা কুটি মুখি একটি সুগন্ধা পরিবহনের বাস (কুমিল্লা-ব ৪৪২৪) ট্রাককে অতিক্রম করাকালে বিপরিতদিক থেকে আসা পরীক্ষার্থী বহনকারী সিএনজির সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনাটি ঘটে। আহতদের কুটি বসুন্ধরা হসপিটালে ভর্তি করা হয়েছে। মহাসড়কের ইউসুফপুর নামকস্থানে স্থানীয় লোকজন সুগন্ধা পরিবহনের ৪টি বাস আটক করলে প্রায় ৬ঘন্টা শুধু সুগন্ধা পরিবহনের বাস চলাচল বন্ধ থাকে। ওই ঘটনায় কুটি মহিলা কলেজে ও ইউসুফপুর এলাকায় শোকের ছায়া নেমে আসে।
নিহতরা হলেন- কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার ইউসুফপুর গ্রামের গোরাগাজী সরকার বাড়ির মৃত মজিবুর রহমানের মেয়ে এইচএসসি পরীক্ষার্থী বি-বাড়িয়া জেলার কুটি মহিলা কলেজের ছাত্রী ফাতেমা আক্তার (১৮), এবং ব্রাহ্মণপাড়া উপজেলার বেজুড়া কেন্দ্রীয় জামে মসজিদের মোয়াজ্জেম ব্রাহ্মণবাড়ীয়া জেলার আখাউড়া থানার ধোরখার গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে হাফেজ মোঃ জাহিদুল ইসলাম (৩০)। গুরুত্বর অপর ৩ আহতরা একই কলেজের ছাত্রী এবং একই গ্রামের সিদ্দিকুর রহমানের মেয়ে রাবিয়া আক্তার, আঃ সাত্তারের মেয়ে খাদিজা আক্তার ও ফরিদ উদ্দিনের মেয়ে রোকসানা আক্তার।

প্রত্যক্ষদর্শী ও মিরপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদশর্ (এস.আই) আব্দুর রাজ্জাক এ’প্রতিনিধিকে জানায়, বৃহ¯পতিবার সকালে এইচএসসি পরীক্ষা দেওয়ার জন্য বি-বাড়িয়া জেলার কুটি মহিলা কলেজের ৪ পরীক্ষার্থী তাদের নিজ বাড়ি কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলাধীন ইউসুফপুর গ্রাম থেকে সিএনজি যোগে রওনা দেয়।

ঘটনার দিন দুপুরে মহাসড়কের ইউসুফপুর এলাকায় নিহতও আহতদের স্বজনরা শুধু সুগন্ধা পরিবহনের বাস আটক করে ওই পরিবহনের বাস চলাচল বন্ধ রাখে। পরে দেবিদ্বার ও ব্রা‏হ্মণপাড়া থানার মিরপুর ফাঁড়ির পুলিশ সদস্যরা মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে বাস চলাচল স্বাভাবিক হয়। ব্রা‏হ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ উত্তম কুমার বড়–য়া জানান, ঘটনার পর বাস ও সিএনজি পুলিশ হেফাজতে রয়েছে। তবে এখন পর্যন্ত কেউ লিখিত ভাবে মামলা দায়ের করেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply