মুরাদনগরে হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে দখল শুরু

মুরাদনগর(কুমিল্লা)প্রতিনিধি:–

মুরাদনগর উপজেলার নগরপাড় গ্রামে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ৫২ বিঘার ৩০০ বছরের পুরনো দিঘী ভরাট করছে একটি মহল।
স্থানীয় সূত্র জানায়, মুরাদনগর উপজেলার নগরপাড় গ্রামে সরকারী ১নং খাস খতিয়ান ভুক্ত ৫১দাগের সরকারী খাস ভূমি সহ ৩০০বছর পুরনো ৫২ বিঘা আয়তনের দিঘীটির নবীপুর পূর্ব ইউ,পি চেয়ারম্যান কাজী আবুল খায়েরের নেতৃত্বে একটি মহল রাজনৈতিক প্রভাব খাটিয়ে দিঘীটি কিছু অংশ ভরাট করে স্থাপনা নির্মান করেলে গতছরের ২৯ অক্টবর নবীপুর পূর্ব ইউনিয়ন সহকারী ভূমি কর্মকতা মো:লুৎফর রহমান বাদী হয়ে মুলহোতা কাজী আবুল খায়ের কে বাদ দিয়ে মুরাদনগর থানায় মো:আলমগীর হোসেন ও মো:শাহ আলম কে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং ২৬/৩৪৬। অপর দিকে দিঘীটি দখলদারদের কবল থেকে রক্ষার জন্য স্থানীয় লোকজন ঐক্যবদ্য হয়ে নাগরিক কমিটি গঠন করে। নগরিক কমিটির সভাপতি মোহাম্মদ আলী বাদী হয়ে হাইকোর্টে একাট রীট আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে মহামান্য হাইর্কোট দিঘী এবং খাস ভূমি সহ সম্পূর্ন আয়তনের মধ্যে সকল প্রকার র্কাযক্রমের উপর নিষেধাজ্ঞা সহ রুল জারী করেন।
হাইকোর্টের নিসেধাজ্ঞাকে অমান্য করে মহলটি মঙ্গল বার সকাল থেকে ট্রাক্টর দিয়ে মাটি ফালানোসহ দখল কাজ শুরু করে। পরে নাগরিক কমিটির লোকজন বিষয়টি থানা পুলিশ সহ উপজেলা প্রশাসনকে অবহিত করলে নবীপুর পূর্ব ইউনিয়নে সহকারী ভূমি কর্মকতা মো:লুৎফর রহমান ঘটনাস্থলে এসে বাধা প্রদান করে কাজ বন্ধ করে দেন।
এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি কায়ছারুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে প্রয়োজনীয় সর্বাত্তক ব্যবস্থা নিচ্ছেন ।
নাগরীক কমিটির সভাপতি মোআম্মদ আলী জানান, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও দখলদাররা দখল কার্যক্রম পরিচালনা করায় সাধারন জনগণ উপজেলা প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। এখন বন্দ হলেও দখলদাররা আবারও কাজ শুরু করার পয়তারা করছে বলে জনান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply