পাকিস্তান দল থেকে বাদ পড়লেন আফ্রিদি-আকমল

ঢাকা:–

অবশেষে চ্যাম্পিয়নস ট্রফির পাকিস্তান দল থেকে বাদ পড়লেন অভিজ্ঞ অল রাউন্ডার শহীদ আফ্রিদি ও ব্যাটসম্যান উমর আকমল।

আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির স্কোয়াডে আফ্রিদির অন্তর্ভুক্তি নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল।

লাহোরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক ইকবাল কাসিম মঙ্গলবার ১৫ সদস্যের পাকিস্তান দল ঘোষণা করেন। যদিও গত সপ্তাতেই নির্বাচক প্যানেল দল চূড়ান্ত করে তা পিসিবি’র চেয়ারম্যানের অনুমোদনের জন্য বোর্ডে দিয়ে দিয়েছিল। আর তাদের এ চূড়ান্ত তালিকা অনুযায়ী দেখা গেছে নির্বাচকরা এবারের চ্যাম্পিয়নস ট্রফির দলে দুটো পরিবর্তন করেছেন। ইনজুরি আক্রান্ত মিডল অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেলের পরিবর্তে উমর আমিন এবং আয়াজ চিমার পরিবর্তে বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজকে দলভুক্ত করা হয়েছে। এ ছাড়া অন্য খেলোয়াড়রা অপরিবর্তিত রয়েছেন।

কাসিম জানান, সম্প্রতি বাজে বোলিং ফর্মের কারণেই আফ্রিদি দল থেকে বাদ পড়েছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “সাম্প্রতিক ম্যাচগুলোতে আফ্রিদির বোলিং প্রত্যাশা অনুযায়ী ছিল না। তিনি কোনো উইকেটও দখল করতে পারেননি। দলে তার প্রাথমিক দায়িত্ব হচ্ছে বোলিং।”

চলতি বছরের কেন্দ্রীয় চুক্তির আওতায় যে সমস্ত খেলোয়াদের নতুনভাবে ঢোকার সম্ভাবনা ছিল তাদের নিয়েই মূলত এ দল সাজানো হয়েছে।

এ ছাড়া পুরোনো খেলোয়াড়রা তো আছেনই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাম্প্রতিক ওয়ানডে সিরিজে থাকা আফ্রিদি ও উমর বাদ পড়লেও নতুন মুখ হিসেবে দলভুক্ত হয়েছেন পেসার আসাদ আলি। ভারত এবং দক্ষিণ আফ্রিকা সফরে আসাদ দলের সঙ্গে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এ ছাড়া দলের অপর চার পেসার হলেন- জুনায়েদ খান, মোহাম্মদ ইরফান, ইহসান আদিল এবং ওয়াহাব রিয়াজ। আর সাইদ আজমলের নেতৃত্বে স্পিন বিভাগের অপর স্পিনার হচ্ছেন আবদুল রেহমান।

পিসিবি আরো জানিয়েছে, চ্যাম্পিয়নস ট্রফির জন্য অস্ট্রেলিয়ান ট্রেন্ট উডহিল দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন এবং তিনি ইংল্যান্ডে দলের সঙে যোগ দিবেন। উডহিল বর্তমানে আইপিএল এ দিল্লি ডেয়ারডেভিলসের কোচিং স্টাফ হিসেবে দায়িত্বরত রয়েছেন।

কাসিম জানিয়েছেন, এবারের দলে সুযোগ দেবার পরেও অন্যতম অভিজ্ঞ ও নির্ভরযোগ্য দুই খেলোয়াড় শোয়েব মালিক ও কামরান আকমলকে তাদের ফর্ম ফিরিয়ে আনার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। নয়ত চ্যাম্পিয়নস ট্রফিই হবে জাতীয় দলের হয়ে তাদের শেষ সফর।

চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে যাবার আগে পাকিস্তান মে মাসে স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডে দুটি ওয়ানডে সিরিজ খেলবে। ২০১০ সালের স্পট ফিক্সিং কেলেঙ্কারির পরে এই প্রথম ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান।

স্কোয়াড: মিসবাহ-উল-হক (অধিনায়ক), নাসির জামশেদ, ইমরান ফরহাত, মোহাম্মদ হাফিজ, আসাদ শফিক, শোয়েব মালিক, উমর আমিন, কামরান আকমল, সাইদ আজমল, আব্দুল রেহমান, জুনায়েদ খান, মোহাম্মদ ইরফান, আসাদ আলি, ইহসান আদিল এবং ওয়াহাব রিয়াজ।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply