সিরিয়ার প্রধানমন্ত্রীর উপর হামলায় জাতিসংঘের নিন্দা

ঢাকা :–

সোমবার সিরিয়ার প্রধানমন্ত্রীর উপর গাড়িবোমা হামলার নিন্দা করেছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন। মঙ্গলবার এক বিবৃতিতে জাতিসংঘ মহাসচিব বলেন, কোনো বেসামরিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের উপর এ ধরনের সন্ত্রাসী হামলা গ্রহণযোগ্য নয়।

বান কি মুন বলেন, দামেস্কে প্রতিনিয়ত বেসামরিক নাগরিকদের আটক, অপহরণ ও প্রাণহানির ঘটনা ঘটছে। এ ধরনের অরাজক পরিস্থিতিতে আমরা উদ্বিগ্ন।

সোমবার দামেস্কে এক গাড়ি বোমা হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান সিরিয়ার প্রধানমন্ত্রী ওয়ায়েল আল হালকি। রাজধানী দামেস্কে সোমবার প্রধানমন্ত্রীর গাড়িবহর লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

হামলাকারীরা দামেস্কের কেন্দ্রস্থলে আল মিজেহ নামক স্থানে এ বিস্ফোরণের ঘটনা ঘটায়। হামলার লক্ষ্যবস্তু ছিলেন প্রধানমন্ত্রী ওয়ায়েল আল হালকি। তবে হামলায় ওয়ায়েলের কোনো ক্ষতি হয়নি। তিনি সম্পূর্ণ অক্ষত ও সুস্থ আছেন।

হামলাকারীরা যে জায়গায় গাড়ি বিস্ফোরণের ঘটনা ঘটায় সেটি সিরিয়ার একটি অভিজাত এলাকা। এখানে সামরিক ও বেসামরিক অনেক উচ্চপদস্থ কর্মকর্তারা বাস করেন।

সিরিয়ার মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করে যুক্তরাজ্যভিত্তিক এমন একটি প্রতিষ্ঠান জানিয়েছে, হামলায় প্রধানমন্ত্রীর একজন সঙ্গীসহ ৬ জন নিহত হয়েছেন। গত আগস্টে সিরিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন ওয়ায়েল আল হালকি।-আল জাজিরা, আরইউভিআর

Check Also

রিয়াদে জ্যাবের ‘অমর একুশে’ আলোচনা সভা অনুষ্ঠিত

ষ্টাফ রির্পোটার :– “অমর একুশের চেতনায় গন মানুষের মনে জেগে উঠুক উজ্জলতা উৎকৃষ্টতা” শীর্ষক আলোচনা ...

Leave a Reply