রক্ত দিয়ে ছোটপর্দার প্রিয়মুখ ছন্দা অসুস্থ

ঢাকা:–
সাভারের ভবনধসের ঘটনায় আহতদের জন্য রক্ত দেয়ার পর নিজেই অসুস্থ হয়ে উত্তরার লুবানা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি হয়েছিলেন ছোটপর্দার প্রিয়মুখ গোলাম ফরিদা ছন্দা। তিন দিন হাসপাতালে থাকার পর রোববার তিনি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

ছন্দা জানান, সাভারের ভবনধসের পর ২৪ এপ্রিল রাতেই তিনি আহতদের জন্য রক্ত দিতে লুবানা হাসপাতালে যান। তার রক্তের গ্রুপ এবি পজেটিভ (অই+)। তিনি এক ব্যাগ রক্ত দিয়েছিলেন। কিন্তু রক্ত দেয়ার কয়েক ঘণ্টা পরই সেন্সলেস হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে ওই হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

চিকিৎসক জানান, রক্তশূন্যতার কারণেই তিনি জ্ঞান হারিয়েছেন। সুতরাং তাকে তখনই রক্ত দেয়া জরুরি হয়ে পড়েছিল। কিন্তু ততক্ষণে তার রক্তের ব্যাগটি সাভার চলে গেছে। ঠিক এ সময় ছন্দাকে রক্ত দিতে এগিয়ে আসেন তার এক আত্মীয়। তিনিও ওই হাসপাতালে সাভারে আক্রান্তদের জন্য রক্ত দিতে এসেছিলেন।

ছন্দা বলেন, এখন আমি অনেকটাই সুস্থ। তবে দুর্বলতা পুরোপুরি কাটেনি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ীই চলছি। ডাক্তার আরো কয়েক দিন বিশ্রামে থাকতে বলেছেন।

তিনি আরো বলেন, ‘সাভারের মতো ঘটনা মোটেও কাঙ্ক্ষিত নয়। ভবন ও গার্মেন্ট মালিকদের এ ব্যাপারে আরো সচেতন হওয়া উচিত বলে মনে করি। সর্বোপরি আমি সবাইকে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।’

বর্তমান কাজ সম্পর্কে জানতে চাইলে ছন্দা জানান, বিভিন্ন চ্যানেলে তার ৮টি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে- অরুণ চৌধুরীর ‘কাহিনী’ ও ‘কুয়াশার ভোর’, নরেশ ভূঁইয়ার ‘লঙ্গরখানা’, হাসান শিকদারের ‘পয়মন্ত’, আল হাজেনের ‘দুই টাকার বাহাদুরি, রায়হান খানের ‘নূরজাহান’, এসএ হক অলিকের ‘লেডিস ফার্স্ট’ এবং ‘আগন্তুক’। এছাড়া দিপু হাজরার ‘থ্রি কমরেডস’সহ কয়েকটি ধারাবাহিক প্রচারের অপেক্ষায় রয়েছে।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply