মতলব উত্তরে প্রাথমিক বিদ্যালয়ের ফ্লোর ধস : পরিদর্শন করলেন বিভাগীয় প্রাথমিক উপ-পরিচালক ও জেলা প্রকৌশলী

শামসুজ্জামান ডলার :–

মতলব উত্তর উপজেলার ৩৪নং মুক্তিরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফ্লোর ধসার স্থান সোমবার দুপুরে পরিদর্শন করেন চট্টগ্রাম বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক অফিসার শাহ্ সুফী মোঃ আলী রেজা, চাঁদপুর জেলা নির্বাহী প্রকৌশলী ও শিক্ষা অফিসার মহসিন আহম্মেদ ভূইয়া, জেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম। পরিদর্শন কালে বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক বলেন, ফ্লোরের নিচে পাইলিং ভাল না হওয়ায় বালি সরে গিয়ে ফ্লোরটি ধসে গেছে। যেভাবে কাজটি করলে ভালো হবে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষকবৃন্দ ও এলাকাবাসীর সাথে পরামর্শ করে সেভাবেই কাজটি করা হবে। জেলা নির্বাহী প্রকৌশলী বলেন, যাতে আর কোনো দুর্ঘটনা না ঘটে সে লক্ষ্যে দু’দিনের মধ্যেই সংস্কার কাজটি মজবুত ভাবে শেষ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্দেশ করা হয়েছে। জেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার বলেন, শিক্ষার্থীদের পাঠদানে যাতে ব্যহত না হয় সেজন্য অতি দ্রুত সংস্কার করার জন্য ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা প্রকৌশলী এনামুল হক, প্রাথমিক শিক্ষা অফিসার মুক্তিযোদ্ধা বশিরুল আলম, সহকারি শিক্ষা অফিসার আঃ সালাম, সাদুল্যাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জোবায়ের আজিম স্বপন পাঠান, ৩৪নং মুক্তিরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইসমাইল হোসেন ইমতিয়াজ, অভিভাবক সদস্য আঃ করিম পাটোয়ারী, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল রোববার সকাল ৯.৪৫ মিনিটে মতলব উত্তর উপজেলার ৩৪নং মুক্তিরকান্দি সরকারি প্রথামিক বিদ্যালয়ের শিশু শ্রেণীর কক্ষের ফ্লোরটি ধেবে যায়। এতে আহত হয়েছে কয়েকজন শিক্ষার্থী। পরিদর্শনে আসা কর্মকর্তারা বাড়ি বাড়ি গিয়ে আহত শিক্ষার্থীদের খোঁজখবর নেন।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply