কুমিল্লার দুই উপজেলায় মঙ্গলবার হরতাল

স্টাফ রিপোর্টার:–

মঙ্গলবার কুমিল্লার দুই উপজেলায় আধাবেলা হরতাল পালন করবে ‘দাবি আদায়ের সংগঠন ঐক্য সংহতি পরিষদ’ নেতৃবৃন্দ। ৩ দফা দাবিতে তারা ২৯ এপ্রিল নগরীতে মানববন্ধন কর্মসূচি পালন এবং পরদিন মঙ্গলবার জেলার সদর দক্ষিণ ও নাঙ্গলকোট উপজেলা এলাকায় এ হরতাল আহবান করে।

এসব দাবির মধ্যে রয়েছে-সদর দক্ষিণ উপজেলাভিত্তিক কুমিল্লা-৮ (সাবেক কুমিল্লা-৯) ও নাঙ্গলকোট উপজেলাভিত্তিক কুমিল্লা-১০ সংসদীয় আসন এলাকা বহাল রাখাসহ এক্ষেত্রে ভৌগোলিক সীমানা ও ভোটার সংখ্যার সামঞ্জস্যতা রক্ষা করা এবং এ দাবিতে আন্দোলনরত নেতা হাফেজ বিল্লালের নিঃশর্ত মুক্তিসহ সকল নেতা-কর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করা।

সদর দক্ষিণ উপজেলার ঐক্য সংহতি পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুজ্জামান ও সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল হরতালের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ দুই নির্বাচনী এলাকা ২০০৮ সালের নির্বাচনের আগে পুনর্বিন্যাসের নামে বিভক্ত করে দেয়া হয়েছে।

বিলুপ্ত কুমিল্লা-৯ আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক মনিরুল হক চৌধুরী সোমবার সকালে সাংবাদিকদের বলেন, সদর দক্ষিণ উপজেলা নিয়ে গঠিত সাবেক কুমিল্লা-৯ আসন পুনর্বহালের দাবিতে দীর্ঘ আন্দোলনের পর বর্তমান নির্বাচন কমিশন সদর দক্ষিণকে অখণ্ডিত রেখে কুমিল্লা-৮ নির্বাচনী এলাকা ও নাঙ্গলকোট উপজেলা নিয়ে কুমিল্লা-১০ পৃথক নির্বাচনী এলাকা ঘোষণা করে। কমিশনের ওই ঘোষণার পর জনগণের সাথে সম্পর্কহীন সরকারি ও বিরোধীদলীয় কয়েকজন মতলববাজ নেতা আবারো সদর দক্ষিণ উপজেলাকে বিভক্ত করার প্রস্তাব দিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply