চার সিটি করপোরেশন নির্বাচন ১৫ জুন

ঢাকা :–

আগামী ১৫ জুন দেশের চারটি সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন রাজশাহী, বরিশাল, খুলনা ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তফসিল অনুযায়ী এই চার সিটি করপোরেশনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১২ মে, মনোনয়ন পত্র বাছাই ১৫ ও ১৬ মে, মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে।

সূত্র জানায়, এই চারটি সিটির নির্বাচন ২০০৮ সালের ৪ আগস্ট সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯-এর ৩৪ ধারা অনুযায়ী নির্বাচিত করপোরেশনের প্রথম বৈঠকের দিন থেকে ৫ বছর পূর্ণ হওয়ার ছয় মাস আগের সময়ের মধ্যে নির্বাচনের আয়োজন করতে হবে। সেই হিসাবে ২০০৮ সালের ১৮ সেপ্টেম্বর রাজশাহী ও সিলেট সিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এই দুই সিটির নির্বাচন করতে হবে চলতি বছরের ২১ মার্চ থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে। আর খুলনা সিটির প্রথম সভা অনুষ্ঠিত হয় ২৫ সেপ্টেম্বর ২০০৮। এই সিটির নির্বাচন করতে হবে চলতি বছরের ২৮ মার্চ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে। বরিশাল সিটির প্রথম সভা অনুষ্ঠিত হয় ৮ অক্টোবর ২০০৮। এই সিটির নির্বাচন করতে হবে চলতি বছরের ১০ এপ্রিল থেকে ৭ অক্টোবরের মধ্যে। সে হিসেবে নির্ধারিত সময়ের মধ্যেই নির্বাচন হতে যাচ্ছে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন এলাকাগুলোতে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply