মতলব উত্তরে মসজিদের ইমাম মোয়াজ্জেমদের সাথে মতবিনিমিয় সভা

শামসুজ্জামান ডলার:–

মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান বলেছেন- সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশকে তালেবানি রাষ্ট্র করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে একটি মহল। তারা নারীর অধিকার ও ভিন্ন ধর্মাবলম্বীদের অধিকার কেড়ে নিতে চায়। পাশাপাশি সংখ্যালঘুদের বাড়ি, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা এবং শহীদ মিনারে আক্রমণের সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।
ইসলাম শান্তির ধর্ম। কিন্তু হেফাজতের ইসলাম এর ধারে কাছেও নেই। এদের বক্তৃতা একটাই। যেন এরা ইসলামের ঠিকাদারি নিয়েছে। কোথায় কে নাস্তিক হবে সে বক্তৃতা এরা দিয়ে বেড়াচ্ছে।
যদি হেফাজতে ইসলাম জনকল্যাণে সহায়তা না করে কর্মসূচি অব্যাহত রাখে তাহলে তাদের রাজনৈতিকভাবে নয় প্রশাসনিক ভাবে মোকাবিলা করা হবে। বাংলাদেশকে শান্তির মডেল রাখতে আলেমদের সোচ্চার থাকতে হবে।

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এয়ার ভাইস মার্শাল (অব:) এম. রফিকুল ইসলাম বলেছেন-হেফাজতে ইসলাম আসলে কোনো ঈমানি আন্দোলন করছেন না, তারা ক্ষমতা দখলের রাজনীতি শুরু করেছে। হেফাজতে ইসলামের নামে কতিপয় রাজনৈতিক মোল্লা বাংলাদেশে হঠাৎ করে কিছু দাবি উত্থাপন করেছেন। এর সঙ্গে দেশবাসী, সংবিধান ও গণতন্ত্রের কোনো সর্ম্পক নেই।

মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার উপজেলা পরিষদ সভাকক্ষে মসজিদের ইমাম, মোয়াজ্জেম ও সভাপতি সম্পাদক গণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এয়ার ভাইস মার্শাল (অব:) এম. রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেরা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ূব আলী গাজী, ওসি খান মোঃ এরফান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুজাম্মেল হক, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহীদ উল্যাহ প্রধান, গজরা ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আবুল কালাম, আমিয়াপুর বিবি ফাতেম(রাঃ) দাখিল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ আমিনুল হক সরকার, আউলিয়াবাগ দাখিল মাদ্রাসার সুপার মাওঃ পীরজাদা মোঃ এনামুল হক, সুজাতপুর মিয়াজীবাড়ী জামে মসজিদের সাধারন সম্পাদক আঃ হাই, ইসলামী ফাউন্ডেশনের উপজেলা মডেল কেয়ার টেকার মাওঃ শাহআলম খান, ইসলামী ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক গণশিক্ষার শিক্ষক মাওঃ মোঃ রফিকুল ইসলাম প্রমূখ।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply