ছাত্র ও যুব সমাজকে খারাপ কাজ থেকে বিরত রাখতে ক্রীড়ার কোন বিকল্প নেই —– মোঃ মিজানুর রহমান

শামসুজ্জামান ডলার, মতলব উত্তর(চাঁদপুর):–

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান বলেছেন- মুক্তিযোদ্ধারা জাতীর বীর সন্তান। সকল ক্ষেত্রেই তাদেরকে সম্মানীত করতে পারলে আমাদের ক্ষুবই ভালোলাগবে। আর সেই একজন মুক্তিযোদ্ধার নামেই এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করার মাধ্যমে তাঁকে সম্মানীত করা হলো। তাছাড়া, খেলাধুলা শরীর-স্বাস্থ্য-মনকে সুস্থ রাখে। ছাত্র ও যুব সমাজকে কু-অভ্যাস থেকে বিরত রাখতে ক্রীড়ার কোন বিকল্প নেই । তাই সবাইকে ক্রীড়া প্রেমী হওয়ার আহবান জানান।
তিনি আরো বলেন, হেফাজতে ইসলাম আসলে কোনো ঈমানি আন্দোলন করছেন না, তারা ক্ষমতা দখলের রাজনীতি শুরু করেছে।
হেফাজতে ইসলামের নামে কতিপয় রাজনৈতিক মোল্লা বাংলাদেশে হঠাৎ করে কিছু দাবি উত্থাপন করেছেন। এর সঙ্গে দেশবাসী, সংবিধান ও গণতন্ত্রের কোনো সর্ম্পক নেই।
মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের সাতানী-লতুরদী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গতকাল শনিবার বিকেলে মাহ্ফুজা-রাজ্জাক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক লায়ন মোঃ মফিজুর রহমান খান বাবু’র উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও নৌ কমান্ডো মোঃ মনির হোসেন ক্রিকেট টূর্ণামেন্টের ফালনাল খেলার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মতলব উত্তর পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ূব আলী গাজী, সাবেক যুগ্ম সচিব লায়ন মোঃ শহীদ উল্যাহ, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ এরফান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মোজাম্মেল হক।
মাহ্ফুজা-রাজ্জাক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লায়ন মোঃ মফিজুর রহমান খান বাবু ও চাঁদপুর জেলা ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক মেহেদী মাসুদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহীদ উল্যাহ প্রধান, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক বোরহান উদ্দিন শিকদার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, সহ-সভাপতি নিজাম উদ্দিন রাঢ়ী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাজহারুল ইসলাম মিজান, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আবদুর রব, ব্যবসায়ী ইসমাঈল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা ও নৌ কমান্ডো মোঃ মনির হোসেন। অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে ক্রীড়া সংগঠক হিসাবে সাংবাদিক শামসুজ্জামান ডলার’কে, সাংবাদিকতায় মাহবুব আলম লাভলু’কে, যুবসংগঠক হিসাবে আল-মাহমুদ টিটু’কে এবং ছাত্রসংগঠক হিসাবে আঃ রব রিয়াদ প্রধানকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

পরে ঢাকা থেকে আগত দেশ বরেণ্য শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন- প্রণব, মুক্তি রহমান, কাউছার, বাউল সমর, বাউল সুজন।

Check Also

অবশেষে জয় পেল কুমিল্লা

স্টাফ রিপোর্টার :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ১৯তম ম্যাচে শনিবার চট্টগ্রামে রাজশাহী কিংসের বিপক্ষে এসে ...

Leave a Reply