প্রতিবন্ধীদের কল্যাণে সরকার নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে ——ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার

আরিফুল ইসলাম সুমন,ব্রাহ্মণবাড়িয়া :–
ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক নূর মোহাম্মদ মজুমদার বলেছেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে। নানা প্রতিবন্ধকতা কাটিয়ে প্রতিবন্ধীরা এখন সমাজের সামনে এগিয়ে এসেছে। তিনি বলেন প্রতিবন্ধী সনাক্তকরণ জরিপ একটি গুরুত্বপূর্ণ বিষয়। সঠিকভাবে এ জরিপ সফল করে প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে আন্তরিক ভূমিকা রাখার জন্য তিনি আহবান জানান। তিনি বলেন সমাজের কেউ আলোতে কেউ অন্ধকারে থাকলে হবে না। সৃস্টির সেরা মানুষের সেবা নিশ্চিত, মানুষ মানুষের জন্য এগিয়ে আসা সহ প্রতিবন্ধীদের জন্য সম্মিলিত ভাবে কাজ করার জন্য তিনি গুরুত্বারোপ করেন।
শনিবার দুপুরে প্রতিবন্ধী জনগোষ্ঠীর পরিবার ,ব্যক্তির সংখ্যা নির্ধারণ এবং প্রতিবন্ধীদের কল্যাণ নিশ্চিত করতে ব্রাহ্মণবাড়িয়া সমাজসেবা বিভাগের উদ্যোগে ৩ দিন ব্যাপী “ প্রতিবন্ধী শনাক্ত করণ জরিপ প্রশিক্ষণ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডায় সমাজসেবার জেলা কার্যালয়ে এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সমাজসেবা বিভাগের উপপরিচালক মোঃ রইস উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ আবু সাঈদ, সমাজসেবা প্রকল্প সমন্বয় পরিষদের সভাপতি আল মামুন সরকার, প্রেস ক্লাবের সহ সভাপতি নতুন মাত্রার সম্পাদক আল আমীন শাহীন।স্বাগত বক্তব্য রাখেন কসবা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তফা মাহমুদ সারোয়ার, বক্তব্য রাখেন নবীনগর উপজেরা সমাজসেবা কর্মকর্তা আইয়ূব খান। অনুষ্ঠান পরিচালনা করেন সরাইল উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম।
উক্ত প্রশিক্ষণে জেলার বিভিন্ন উপজেলার সমাজসেবা বিভাগের ৬৭ জন কর্মকর্তা কর্মচারী অংশ নিচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply