সদর দক্ষিণকে পুনরায় খন্ডিত করলে কঠোর আন্দোলন -মনিরুল হক চৌধুরী

জামাল উদ্দিন স্বপন:–
সদর দক্ষিণ উপজেলাকে আবারও বিভক্ত করে বিভিন্ন নির্বাচনী এলাকার সাথে যুক্ত করার ষড়যন্ত্রমূলক প্রস্তাবের প্রতিবাদে শুক্রবার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী হাই স্কুল মাঠে উপজেলা ঐক্য সংহতি ও তার অঙ্গ সংগঠনের উদ্যোগে এক বিশাল মহাসমাবেশ অনুষ্ঠিত হয়।
সদর দক্ষিণ উপজেলা ঐক্য সংহতির ভারপ্রাপ্ত সভাপতি শফিকুজ্জামান মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসলমাইল হোসেন মজুমদার এর পরিচালনায় মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মনিরুল হক চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য আব্দুল গফুর ভূঁইয়া।
মনিরুল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, সদর দক্ষিণ উপজেলাকে পুনরায় দ্বি-খন্ডিত করা হলে এ এলাকার সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে নির্বাচন কমিশন নির্বাচনী আইন ও বিধি বিধানকে উপেক্ষা করে সম্পূর্ণ রাজনৈতিক কারণে কুমিল্লা-৯ নির্বাচনী এলাকাকে তিন ভাগ করে তিনটি আসনের সঙ্গে বিন্যাস্ত করার মাধ্যমে সদর দক্ষিণ উপজেলাকে উন্নয়ন বঞ্চিত ও অভিভাবকহীন এলাকায় পরিণত করে রেখেছে। বর্তমান কমিশন ইতঃপূর্বে জনগণের ভোগান্তির এসব বিষয় বিবেচনায় নিয়ে ফেব্রুয়ারীতে নির্বাচন কমিশন সচিবালয়ের এক গেজেটে সদর দক্ষিণ উপজেলার এলাকা অখন্ডিত রেখে আসন বিন্যাস করায় সদর দক্ষিণ উপজেলা বাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল উপজেলার সীমানাকে আবারো বিলুপ্ত করে সাবেক সদর দক্ষিণ পৌরসভা বর্তমান সিটি কর্পোরেশনের ১৯-২৭নং ওয়ার্ডকে কুমিল্লা-৬ আসনের সঙ্গে সংযুক্ত করে ব্যক্তি স্বার্থ হাসিল করার পায়তারা চালাচ্ছে।
তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত সদর দক্ষিণ বাসীকে স্বতন্ত্র নির্বাচনী আসন ফিরিয়ে দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত রাজ পথে থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন। এই উপজেলাকে আর খন্ডিত করা হলে এলাকার সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে হরতাল, অবরোধের মতো কঠিন আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করেন নেতারা।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...

Leave a Reply