মুরাদনগরে সেচের পানির দাবীতে কৃষকদের বিক্ষোভ

মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধি:–
শুক্রবার বিকেলে উপজেলার নবীয়াবাদে ইরিধান চাষের জন্য সেচের পানির দাবীতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় কৃষকরা।
জানা যায়, নবীয়াবাদ গ্রামের ইরি ধানের প্রায় ২০০ একর ফসলী জমিতে সেচের পানি প্রদানের ঠিকাদারী নেয় স্থানীয় প্রভাবশালী জাহাঙ্গীর মেম্বার। তিনি প্রতি বিঘা জমিতে সেচের পানি প্রদানের জন্য স্থানীয় কৃষকদের কাছ থেকে ২০০০ দুই হাজার টাকা করে গ্রহন করলেও প্রায় ১৫০ একর জমিতে পানি না দিয়েই কৃষকদের কাছ থেকে জোর পুর্বক টাকা আদায় করে বলে অভিযোগ করেছেন কৃষকরা। এর ফলে ওই মাঠের ১৫০ একর ইরি জমির মাটি ফেটে চৌচির হয়ে গেছে। বিষয়টি নিয়ে কৃষকরা চরম হতাশা প্রকাশ করে গতকাল শক্রবার বিকেলে সেচের পানির দাবীতে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভকারী কৃষকরা সেচের পানি প্রদান করে তাদের জমি গুলো রক্ষা করার দাবী জানান।
এ ব্যাপারে পূর্বধৈইর ইউনয়নের চেয়ারম্যান শরিফুল ইসলাম ঘটনার সত্যতা স্বিকার করে জানান, কিছু কিছু কৃষকের সাথে সেচের মালিকের স্বজন প্রীতিকে দায়ী করেন। কৃষকদের স্বার্থ রক্ষায় তিনি নিজে উদ্যোগ নিবেন বলে জানান। বিষয়টি নিয়ে অভিযুক্ত সেচের মালিক জাহাঙ্গীর মেম্বার পানির জন্য মাঠের জমি ফেটে চৌচির হওয়ার কথা স্বীকার করে বিদ্যুৎ সমস্যাকে দায়ী করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply