মনোহরগঞ্জে আ. লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১০, দোকানে আগুন

কামরুজ্জামান জনি, কুমিল্লা:–

কুমিল্লার মনোহরগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গত বুধবার রাতে উপজেলার বিপুলাসার ইউনিয়নের সাইকচাইল বাজারে এ ঘটনা ঘটে। এ সময় দুর্বত্তরা স্থানীয় এক আওয়ামী লীগ নেতার মার্কেটে অগ্নিসংযোগ করে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দেয়।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাতে উপজেলার সাইকচাইল বাজারে বৈশাখী মেলার চাঁদার টাকা ভাগবাটোয়ারা নিয়ে স্থানীয় আ. লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তা দলীয় সংঘর্ষে রূপ নেয়। এ সময় স্থানীয় যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা স্থানীয় যুবলীগকর্মী কামাল হোসেনকে মারধর করে। এ ঘটনার সংবাদ ছড়িয়ে পড়লে লাঠি-সোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষে কমপক্ষে ১০ জন নেতা-কর্মী আহত হয়। এদিকে ওই দিন রাত আনুমানিক ১ টার দিকে দুর্বৃত্তরা ওই বাজারে অবস্থিত স্থানীয় আ. লীগ নেতা সিরাজুল হকের মার্কেটে আগুন লাগিয়ে দেয়। এতে ওই মার্কেটে থাকা মরন চন্দ্র শীলের ইলেক্ট্রনিক্স দোকান, স্বপনের ফার্নিচার দোকান, মোবারকের ধানের গোডাউন, সায়েদ আলীর মনোহারি দোকান, সিরাজুল হকের দোকানসহ ৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ বিষয়ে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জহিরুল আনোয়ার বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। তিনি বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে। মামলা হলে আমরা ঘটনাটির তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply